শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২
শুক্রবার, ১৫ই আশ্বিন ১৪২৯
সর্বশেষ
 
 
বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির ৬১ সদস্যের কমিটি ঘোষণা
প্রকাশ: ০৪:০২ pm ১৮-০৩-২০২২ হালনাগাদ: ০৪:১৩ pm ১৮-০৩-২০২২
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


প্রত্যেক নাগরিকের সমান সুযোগ-সুবিধা পাওয়ার স্বার্থে এককেন্দ্রিক সরকার ব্যবস্থা বাদ দিয়ে দেশকে ৫টি রাজ্যে বিভক্ত করে, রাজ্য ও কেন্দ্রীয় সরকার প্রতিষ্ঠায় প্রয়োজনীয় ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায় বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টি।

বৃহস্পতিবার (১৭ মার্চ)  রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির (বিএমজেপি) ২য় কাউন্সিলে এ কমিটি ঘোষণা করা হয়। 

এ সময় সুকৃতি কুমার মণ্ডলকে সভাপতি এবং দিলীপ কুমার দাসকে মহাসচিব করে দলটির ৬১ সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে সিনিয়র সহসভাপতি করা হয়েছে ড. মোহাম্মদ আবদুল হাই, সহসভাপতি নিতাই চন্দ্র দাস, লে. ক. (অব.) অরবিন্দু কুমার পাল, পার্থ প্রতীম দাস, অধ্যাপক (অব.) নিরদ বরণ মজুমদারসহ ৬১ সদস্যের এ কমিটি ঘোষণা করা হয়। 

দেশবাসীর উদ্দেশে বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির বক্তারা পরবর্তী কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করেন।

বক্তারা বলেন, বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টি ক্ষমতায় গেলে রাষ্ট্রের সর্বস্তরের দুর্নীতি কঠোরভাবে প্রতিরোধ ও নিয়ন্ত্রণ করে রাষ্ট্রের মৌলিক এবং সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠা ও রক্ষা করা হবে।  জাতীয় শিক্ষাক্রমের সব পর্যায়ে আধুনিক শিক্ষা ও মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনার প্রতিফলনপূর্বক পাঠ্যপুস্তক প্রণয়ন ও পাঠদানের ব্যবস্থা নিশ্চিত ও কার্যকর করাসহ মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে ধর্ম যার যার, রাষ্ট্র সবার'- এ আদর্শ প্রতিষ্ঠা করা হবে।

দলটির নবনির্বাচিত সভাপতি সুকৃতি কুমার মণ্ডল তার প্রক্রিয়ায় বলেন, বিভিন্ন বক্তার আলোচনার মধ্যে আমাদের দলের কর্ম-পরিকল্পনা ও পরবর্তী কার্যক্রমের প্রতিফলন ঘটেছে। আমি মনে করি এসব পরিকল্পনা আগামীতে সঠিকভাবে প্রতিপালন করতে পারলে আমাদের রাজনৈতিক দল প্রতিষ্ঠার উদ্দেশ্য সফল হবে। 

তিনি বলেন, বাংলাদেশকে ছোট দেশ হিসেবে দেখলে চলবে না।  বর্তমানে আমরা অর্থনীতিতে সমৃদ্ধশীল একটা দেশে রূপান্তরিত হয়েছি। এ দেশের জনগণ এককেন্দ্রিক সরকার ব্যবস্থায় সব সুবিধা পাচ্ছে না। আমি মনে করি আমাদের সঙ্গে দেশের জনগণও তাই মনে করেন। তাই সবার নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিতে বাংলাদেশকে ৫ রাজ্যে বিভক্ত করা প্রয়োজন।'

শ্রীমৎ স্বামী শংকরাচার্য পুরী গুরু মহারাজের সভাপতিত্বে কাউন্সিলে আরও উপস্থিত ছিলেন মাইনরিটি সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিরা।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2022 Eibela.Com
Developed by: coder71