বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯
বুধবার, ১০ই মাঘ ১৪২৫
 
 
বাংলা বর্ষবরণের জন্য প্রস্তুত হচ্ছে সিলেটবাসী
প্রকাশ: ১২:০৫ am ০৬-০৪-২০১৭ হালনাগাদ: ১২:২৬ am ০৬-০৪-২০১৭
 
 
 


সিলেট : বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখকে ঘিরে সিলেটে শুরু হয়েছে ব্যাপক প্রস্তুতি। রমণীরা বাঙালিয়ানায় সাজতে নিজের মতো করে বৈশাখী পোশাক তৈরি করছেন বুটিক হাউজে গিয়ে।

চাহিদা বেড়ে যাওয়ায় বুটিক শিল্পীদের নেই দম ফেলার ফুরসত। তবে সিলেটে জঙ্গি হামলা সে সাথে টানা বৃষ্টির কারণে বুটিক শপগুলোতে ক্রেতা উপস্থিতি কিছুটা কমেছে।

আর মাত্র ক’দিন পর প্রাণের উৎসব পহেলা বৈশাখ। বাংলা বর্ষবরণের জন্য প্রস্তুত হচ্ছে সিলেটও। বিশেষ এই দিনকে আনন্দঘন করে তুলতে সকলেই নিজেকে সাজাতে চান ভিন্ন রঙে। উদ্দেশ্য পুরনো বছরের গ্লানি মুছে নতুনের পথে যাত্রা।

বৈশাখী সাজে তরুণীদের পছন্দের শীর্ষে থাকে বুটিকের পোশাক। শাড়ি কিংবা ত্রি-পিস নিজেদের মতো করে তৈরি করতে পারায় দিনে দিনে চাহিদাও বাড়ছে। তাই বুটিক শিল্পীদের দিনরাত কাজের ব্যস্ততা বেড়েছে।

ফ্যাশন সচেতন তরুণীরা জানান, ইউনিকের কারণে বুটিকই তাদের পছন্দ। আর চাহিদার কথা মাথায় রেখে বেশ আগেভাগেই বৈশাখী পোশাকে সেজেছে নগরীর বুটিক শপগুলোও।

গত কয়েক বছরে সিলেটে দেশের স্বনামধন্য বেশ কিছু বুটিকের শো-রুম হয়েছে। এর মধ্যে অন্যতম বিশ্বরঙ। গত বছর তারা শখের হাড়ি মুটিভে কাজ করলেও এবার বৈশাখী পোষাকে ফুটিয়ে তোলা হয়েছে ঐতিহ্যের বাংলা সিনেমা।

তবে, টানা বৃষ্টিপাত ও সিলেটের সাম্প্রতিক পরিস্থিতির কারণে দোকানে ক্রেতা উপস্থিতি কম বলে জানালেন বিশ্বরঙ শো-রুম ব্যবস্থাপক মোঃ হাবিবুর রহমান।


নগরীর নয়াসড়ক, লামাবাজার, জিন্দাবাজার, আম্বরখানা, টিলাগড় ও কুমারপাড়ায় অন্তত ২৫টির মতো বুটিক শপ রয়েছে। গত বৈশাখে এসব দোকানে ব্যবসা হয়েছে কোটি টাকার বেশি।

এইবেলাডটকম /আরডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71