বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯
বৃহঃস্পতিবার, ১২ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
বাউবি’র রজতজয়ন্তী বৃহস্পতিবার
প্রকাশ: ০৬:২০ pm ১৪-০৩-২০১৮ হালনাগাদ: ০৬:২০ pm ১৪-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) তাদের প্রতিষ্ঠার ২৫ বছর উদযাপনে নানা কর্মসূচি হাতে নিয়েছে। বৃহস্পতিবার এ উৎসবের দিন ঠিক করা হয়েছে বলে জানান বাউবির উপাচার্য আব্দুল মাননান।  

আব্দুল মাননান সাংবাদিকদের জানান, ১৯৯২ সালের ২১ অক্টোবর প্রতিষ্ঠা লাভের পর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস দেশের বিভিন্ন স্থানে বিস্তৃত হয়েছে।

১২টি আঞ্চলিক কেন্দ্রের আওতায় ৮০টি উপ-আঞ্চলিক কেন্দ্রে প্রায় দেড় হাজার স্টাডি সেন্টারে ৪৬টি আনুষ্ঠানিক শিক্ষা প্রোগ্রাম রয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে ছয় লাখেরও বেশি শিক্ষার্থী পড়াশোনা করছেন বলে জানান তিনি।

অনুষ্ঠান সূচিতে রয়েছে সকালে ৮টায় রেজিস্ট্রেশনকৃতদের আগমন, সাড়ে ৮টায় শোভাযাত্রার জন্য টি শার্ট ও ক্যাপ গ্রহণ, সাড়ে ১০টায় শোভাযাত্রা শুরু, ১১টায় স্বাধীনতা চিরন্তন স্মারক ভাস্কর্যের সামনে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, ১১টা ১০ মিনিটে জাতীয় সংগীত পরিবেশন। বেলা সাড়ে ১১টায় ‘টেকসই ও প্রযুক্তি নির্ভর উন্নয়নে উন্মুক্ত ও দূরশিক্ষণ’ শীর্ষক আলোচনা।  বিকাল ৪টায় হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

উপাচার্য এএম মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, গেস্ট অব অনার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিষয়ক সচিব মো. সোহরাব হোসাইন।

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71