মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯
মঙ্গলবার, ৫ই চৈত্র ১৪২৫
 
 
বাকৃবিতে নবীনবরণ অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভা
প্রকাশ: ০৮:২২ pm ০২-০১-২০১৮ হালনাগাদ: ০৮:২২ pm ০২-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণির নবাগত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও সাবেক ইউজিসি চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) এমিরেটাস প্রফেসর ড. এ. কে. আজাদ চৌধুরী।

ওরিয়েন্টেশন বাস্তবায়ন কমিটি-২০১৮ এর সভাপতি ও ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. সচ্চিদানন্দ দাস চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. জসিমউদ্দিন খান।

প্রধান অতিথির বক্তব্যে ইমিরেটাস প্রফেসর ড. এ. কে. আজাদ চৌধুরী বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন এদেশের অবিসংবাদিত নেতা। তিনি ছিলেন কৃষি ও কৃষকের অতিপ্রিয় একজন মানুষ, আপনজন। পরিবর্তিত জলবায়ুতে সবার জন্য নিরাপদ খাদ্যের বলয় তৈরিতে কৃষিতেও টেকসই প্রযুক্তির সমন্বয় জরুরি। জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে অভিযোজন উপযোগী ফসলের নিত্যনতুন জাত, মাছ ও গবাদী পশুর উন্নত জাত ও প্রযুক্তি উদ্ভাবন এবং তা সম্প্রসারণের ক্ষেত্রে বিজ্ঞানী, সম্প্রসারণকর্মী, এ বিশ্ববিদ্যালয় থেকে পাস করা গ্রাজুয়েটসহ সংশ্লিষ্ট সবাইকে আরো মনোনিবেশ করতে হবে।

এ সময় বক্তব্য রাখেন- ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর মো. আব্দুল কুদ্দুছ, প্রভোষ্ট কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মো. হাসানুজ্জামান তালুকদার, বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক সুভাস সিংহ রায়, প্রক্টর প্রফেসর ড. মো. আতিকুর রহমান খোকন, রেজিস্ট্রার মো. ছাইফুল ইসলাম, ওরিয়েন্টেশন বাস্তবায়ন কমিটির সদস্য-সচিব প্রফেসর ড. মোক্তার হোসেন, বাংলাদেশ ছাত্রলীগ বাকৃবি শাখার সভাপতি সবুজ কাজী ও সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট সভাপতি, ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক ধ্রুব জ্যোতি এবং নবাগত ছাত্র-ছাত্রীদের পক্ষে মাহমুদুল হাসান ও তানজিলা প্রমুখ।

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71