মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯
মঙ্গলবার, ১লা শ্রাবণ ১৪২৬
 
 
বাকৃবিতে প্রতিষ্ঠাবার্ষিকীর মঞ্চে অগ্নিকাণ্ড
প্রকাশ: ০৫:২০ pm ২২-০৭-২০১৮ হালনাগাদ: ০৫:২০ pm ২২-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান মঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার রাত সাড়ে ১১টার দিকে ওই আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট চেষ্টা চালিয়ে রাত সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনার পর রাতে এক জরুরি মিটিং শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, অনুষ্ঠান যথারীতি যথাসময়েই হবে। তবে একটি ভেন্যু পরিবর্তন করে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে হবে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলেও আশা করেন তিনি। এখনও কোনো তদন্ত কমিটি গঠন করা হয়নি। তবে দুর্ঘটনাটির সুষ্ঠু তদন্ত করার জন্য খুব শিগগির তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হবে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত সাড়ে ১১টার দিকে আগুনের সূত্রপাত হয়। পরে প্রায় সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ময়মনসিংহ ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত উপপরিচালক সহিদুর রহমান বলেন, আগুন নিয়ন্ত্রণে আমাদের ছয়টি ইউনিট কাজ করে। আমরা খবর পাওয়ার পর পরই ঘটনাস্থলে এসে ঘণ্টাব্যাপী চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হই। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে।

কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম বলেন, প্যান্ডেলটিতে ৫ হাজার মানুষের বসার ব্যবস্থা করা হয়েছিল। প্যান্ডেলের ভেতরের চেয়ার-টেবিল, চারটি এলইডি স্ক্রিন বক্স পুড়ে গেছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

উল্লেখ্য, রবিবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ে ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী, অ্যালামনাই পুনর্মিলনী এবং চর ও হাওর ইনস্টিটিউট উদ্বোধন করতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪ হাজার ৩০০ গ্র্যাজুয়েট ও তাদের পরিবারের সদস্যরা অনুষ্ঠানে অংশগ্রহণ করছেন।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71