রবিবার, ১৮ নভেম্বর ২০১৮
রবিবার, ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫
 
 
বাগেরহাটে ‘গোপাল সাধুর’ মতুয়া মেলা চলবে আগামীকাল পর্যন্ত
প্রকাশ: ০৩:৩৯ am ১০-০৪-২০১৭ হালনাগাদ: ০৩:৩৯ am ১০-০৪-২০১৭
 
 
 


মোরেলগঞ্জ : বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলায় ঐতিহ্যবাহী মতুয়া মেলা শুরু হয়েছে। জিউধরা ইউনিয়নের লক্ষ্মীখালী শ্রী শ্রী গোপাল চাঁদ ঠাকুরের মন্দির প্রাঙ্গণে শনিবার তিন দিনের এই মেলা শুরু হয়েছে; চলবে আগামী সোমবার পর্যন্ত।

স্থানীয়ভাবে ‘গোপাল সাধুর’ মেলা নামে পরিচিত এটি। বাংলা ১৩২৮ সাল থেকে হিন্দু ধর্মাবলম্বীরা এখানে বারুনি স্নান ও মেলার আয়োজন করে আসছে বলে স্থানীয়রা জানান।

শনিবার সকাল থেকে দেশের বিভিন্ন স্থান থেকে ভক্ত ডঙ্কা, ঢাক, ঢোল, ঝাঁঝর, কাঁশর, চাকি, বাঁশি, শঙ্খ, শিঙ্গা, একতারা, দোতরাসহ বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়ে হরিনাম করতে করতে এখানে আসেন।  

প্রতিবছর এখানে পুণ্যার্জনের আশায় লাখো মানুষের সমাগম হয়। মেলা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে আয়োজকরা জানিয়েছেন।

গোপাল চাঁদ ঠাকুরের মন্দিরের পুরোহিত গদিনিশ্বর সাগর সাধু ঠাকুর বলেন, প্রতিবছর এ মেলায় বাংলাদেশ ছাড়াও ভারতবর্ষের বেশ কয়েকটি দল এখানে উপস্থিত আসে। স্নান ও কীর্তন করে তারা প্রার্থনা করেন।

ভারত থেকে আসা লোকসভা সদস্য মতুয়া মহাসংঘের সংঘাধিপতি মমতা ঠাকুর বলেন, জাতি-ধর্ম নির্বিশেষে এখানে সব ধর্মের মানুষ জড়ো হয়েছেন। এখানে কে হিন্দু কে খ্রিস্টান তার কোনো ভেদাভেদ নেই। হরি ঠাকুর যে ভ্রাতৃত্ববোধ স্থাপন করেছেন তা হচ্ছে মানবপ্রেম। মানবতাই হচ্ছে বড় ধর্ম।

এই উৎসবে আসা ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ বলেন, এদেশের মানুষ অসাম্প্রদায়িক। এখানে সব ধর্মের মানুষের মিলন মেলায় পরিণত হয়েছে। এখানকার মানুষের মূলমন্ত্র ধর্ম যার যার, উৎসব সবার।

এইবেলাডটকম /আরডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71