শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
বাঙালির অর্জনের সঙ্গে ছাত্রলীগ ওতপ্রোতভাবে জড়িত : প্রধানমন্ত্রী
প্রকাশ: ০৬:৩৮ pm ১১-০৫-২০১৮ হালনাগাদ: ০৬:৪১ pm ১১-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের গণতান্ত্রিক আন্দোলন থেকে প্রতিটি আন্দোলন-সংগ্রামে ছাত্রলীগের অবদান আছে। বাঙালির অর্জনের সঙ্গে ছাত্রলীগ ওতপ্রোতভাবে জড়িত।

শুক্রবার বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাঙালির ইতিহাস ছাত্রলীগের ইতিহাস। প্রতিটি আন্দোলনে ছাত্রলীগের অবদান রয়েছে। দেশের সব আন্দোলন সংগ্রামে আওয়ামী লীগের পাশাপাশি ছাত্রলীগও ছিল। আন্দোলন গড়ে তোলায় আওয়ামী লীগের পাশাপাশি ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করেছিল।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাকে রাষ্ট্রভাষার মর্যাদা দিয়েছিল আওয়ামী লীগ। সেই সংগ্রামেও ছাত্রলীগ ছিল। ‘৬৯ এর গণঅভ্যত্থানে ছাত্রলীগের ভূমিকা আছে। আমিও ছাত্রলীগের একজন কর্মী ছিলাম। মুক্তিযুদ্ধেও এ সংগঠনের অবদান আছে। আমাদের বহু সহকর্মী প্রাণ দিয়েছিল মহান মুক্তিযুদ্ধে।

এর আগে, শুক্রবার বিকেল ৪টা ৫ মিনিটে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় সংগীতের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন এবং পরে পায়রা উড়িয়ে এ সম্মেলনের উদ্বোধন করেন শেখ হাসিনা।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক জাকির হোসাইন। আগামী দিনের নতুন নেতৃত্ব বেছে নিতে ছাত্রলীগের সম্মেলনে যোগ দিয়েছে ১০৯টি সাংগঠনিক ইউনিট। এ ছাড়া সংগঠনের নেতাকর্মী, সম্মেলনে আসা সারা দেশের কাউন্সিলর-পর্যবেক্ষকদের উপস্থিতিতে সোহরাওয়ার্দী উদ্যান কানায় কানায় পূর্ণ।

এবারের নেতা নির্বাচনের ক্ষেত্রে প্রথমে পদপ্রত্যাশীদের মধ্যে সমঝোতার চেষ্টা করা হবে। তবে সেটি না হলে স্বচ্ছ ব্যালট বাক্সে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে কেন্দ্রীয় ছাত্রলীগের শীর্ষ দুই পদে নেতৃত্ব নির্বাচন করা হবে। একই সঙ্গে একই পদ্ধতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা ছাত্রলীগের শীর্ষ নেতৃত্ব নির্বাচন করা হবে।

২৫, ২৬ ও ২৯ এপ্রিল ছাত্রলীগের ঢাকা মহানগর দক্ষিণ, মহানগর উত্তর ও ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির সম্মেলন হয়। সম্মেলনের দিনই ছাত্রলীগের এই তিন ইউনিটের কমিটি বিলুপ্ত ঘোষণা হলেও নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়নি।

এবার ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃত্বে আসতে ৩২৫ জন পদপ্রত্যাশী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে সভাপতি পদে ১২৫ ও সাধারণ সম্পাদক পদে ২০০ জন মনোনয়ন নিয়েছেন।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71