বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮
বুধবার, ২৮শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
বাজারে আসছে বড় ব্যাটারির অপো এ- ৭ 
প্রকাশ: ০৪:৩৬ pm ২০-১১-২০১৮ হালনাগাদ: ০৪:৩৬ pm ২০-১১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


প্রযুক্তি নির্ভর এ যুগে স্মার্টফোনের প্রয়োজনীয়তা অনস্বীকার্য। স্মার্টফোন আমাদের দৈনন্দিন লাইফইস্টাইলের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। ইমেইল, সোশ্যাল নেটওয়ার্কিং, গেম খেলা, লেখা পড়া সহ নানা কাজেই স্মার্টফোন ব্যবহৃত হচ্ছে।

স্মার্টফোনের ব্যাটারি যদি কম ক্ষমতাসম্পন্ন হয়ে থাকে তাহলে বারবার চার্জ করার ঝামেলা পোহাতে হয়। কিন্তু আমাদের এত ব্যস্ততার মাঝে সেই সময়টুকু পাওয়া বেশ দুরূহ। এই সমস্যা দূর করতে চাই অধিক ক্ষমতাসম্পন্ন ব্যাটারি যা দ্রুত চার্জ হবে এবং আমাদের স্মার্টফোনের ব্যবহারকে আরও সহজ করবে।

৮০ ও ৯০ এর দশকে নিকেল-ক্যাডমিয়াম ব্যাটারি ব্যবহার করা হত। এর পর এল লিথিয়াম আয়ন ব্যাটারি যা এখনও ব্যবহৃত হচ্ছে। এটি আসার পর সেলফোন চার্জিং-এর পুরো দৃশ্যপট বদলে যায়। এই ব্যাটারি ওজনে হালকা, আকারে ছোট, চার্জ হতে কম সময় নেয় এবং বেশিক্ষণ চার্জ ধরে রাখে।

শুরুর দিকে লিথিয়াম আয়ন ব্যাটারির ক্যাপাসিটি অনেক কম ছিল। তবে দিন যাওয়ার সাথে সাথে তা বেড়েছে। বর্তমানে স্মার্টফোন কেনার ক্ষেত্রে সবাই ব্যাটারি ক্যাপাসিটিকে গুরুত্ব দিয়ে থাকে। অন্য সকল ফিচার বেশ ভাল থাকা স্বত্বেও ব্যাটারির ক্যাপাসিটি কম এমন স্মার্টফোনের প্রতি ক্রেতাদের আগ্রহও কম।

অপো সবসময় গ্রাহক চাহিদাকে প্রাধান্য দিয়ে এসেছে আর তারই ধারাবাহিকতায় নিয়ে এলো ৪,২৩০ এমএএইচ ব্যাটারির অপো এ৭। স্মার্টফোনের চার্জ ফুরিয়ে যাওয়া কেবল ব্যাটারির উপর নির্ভর না করে সফটওয়্যার ও চিপসেটের উপরও নির্ভর করে।

তাই অপো এ৭ এ থাকছে ব্যাটারি সেভিং ও শক্তিশালী স্ন্যাপড্রাগন ৪৫০ চিপসেট। আর এতে ব্যবহার করা হয়েছে কালার ওএস এর সর্বশেষ সংস্করণ ৫.২। এছাড়াও ৬.২ ইঞ্চির ওয়াটার ড্রপ ডিসপ্লে সাথে থাকছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল মেমরি যা ২৫৬ জিবি পর্যন্ত বর্ধিত করার সুযোগ থাকছে।

বাজারে বিদ্যমান স্মার্টফোনগুলোর মাঝে ব্যাটারি ক্যাপাসিটিতে অপো এ৭ বেশ এগিয়েই থাকবে। ক্যাপাসিটি বেশি হলে যেটি মাথায় আসে তা হল চার্জের সময়। আশার কথা অপো এ৭ অনেক দ্রুত চার্জ হবে। এছাড়া চার্জের সময় ফোন গরম হবার সমস্যাও হবে না।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71