রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
রবিবার, ৫ই ফাল্গুন ১৪২৫
 
 
বাটলারের ব্যাটিংয়ে হোয়াইটওয়াশ অস্ট্রেলিয়া
প্রকাশ: ০৫:০৪ pm ২৫-০৬-২০১৮ হালনাগাদ: ০৫:০৪ pm ২৫-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


অস্ট্রেলিয়ার পুঁজিটা খুব কম ছিল, মাত্র ২০৫ রানের। ক'দিন আগে যে ইংল্যান্ড তাদেরই বিপক্ষে রেকর্ড ৪৮১ রান করেছে, সেই দলটির জন্য এই লক্ষ্য তো মামুলিই। 

তবে ২০৬ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে গিয়েও হারতে বসেছিল ইংল্যান্ড। জস বাটলার সেটা হতে দেননি। তার বীরোচিত ব্যাটিংয়ে ম্যানচেস্টারে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ১ উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছে ইংল্যান্ড। সিরিজটা তারা জিতেছে ৫-০ ব্যবধানে।

টস জিতে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার শুরুটা ছিল দুর্দান্ত। ছয় ওভার পেরুতে না পেরুতেই বিনা উইকেটে ৬০ রান তুলে ফেলেছিল তারা। ১২তম ওভারেও ২ উইকেটে ৯০ রান ছিল ওয়ানডের বিশ্ব চ্যাম্পিয়নদের। সেখান থেকে মঈন আলীর ঘুর্ণিতে (৪/৪৬) তাসের ঘরের মতো ভেঙে পড়ে অজিদের ইনিংস। ৪২ বলে ৯ বাউন্ডারিতে ৫৬ রান করে ফেরেন ওপেনার ট্রাভিস হেড। দল উইকেট হারাতে থাকলেও অ্যালেক্স কারে ৪০ বলে করেন ৪৪ রান। আর শেষ পর্যন্ত অস্ট্রেলিয়াকে টেনে নেন ডি'আরচি শর্ট। ৫২ বলে ৪ বাউন্ডারিতে ৪৭ রানে অপরাজিত ছিলেন তিনি।

২০৬ রানের মামুলি লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই বিনি স্ট্যানলেকের তোপে পড়ে ইংল্যান্ড। ২৭ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে ফেলে তারা, যার মধ্যে তিনটিই নেন অস্ট্রেলিয়ার দীর্ঘকায় এই পেসার। এরপর ১১৪ রানের মধ্যে ৮ উইকেট খোয়ানো দলকে বলতে গেলে একাই টেনেছেন জস বাটলার। ১২২ বলে শেষপর্যন্ত ১১০ রানে অপরাজিত ছিলেন তিনি।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71