মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
মঙ্গলবার, ৭ই ফাল্গুন ১৪২৫
 
 
বার্সেলোনা-মেসির রেকর্ডগড়া শিরোপা
প্রকাশ: ০৪:০৪ pm ২২-০৪-২০১৮ হালনাগাদ: ০৪:০৪ pm ২২-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বার্সেলোনা শিবিরের জন্য চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের দুঃসহ যন্ত্রণায় প্রলেপ হয়ে এসেছে কোপা দেল রে’র ফাইনাল। সেভিয়াকে ৫-০ গোলে বিধ্বস্ত করে ৩০ তম কোপা দেল রে শিরোপা জিতেছে আর্নেস্তো ভালভার্দে শিবির। জয়ের পাশাপাশি মেসি ও বার্সার রেকর্ড সেই আনন্দ বাড়িয়ে দিয়েছে বহুগুনে।

কোপা দেল রে টুর্নামেন্টের ইতিহাসে প্রথম দল হিসেবে টানা চারটি কোপা শিরোপা জিতলো বার্সা। ২০১৫, ২০১৬, ২০১৭ এবং ২০১৮ সালের চারটি ফাইনালেই জয়ী হয় তারা। এছাড়া এই টুর্নামেন্টের ফাইনালে ৫ গোলের ব্যবধানে জয়ের রেকর্ডও রিয়াল মাদ্রিদের সাথে ভাগাভাগি করে নিয়েছে বার্সা। ১৯৮০ সালে জিনেদিন জিদান শিবির কাস্তিয়াকে ৬-১ গোলে হারিয়েছিল কোপার ফাইনালে।

ম্যাচে সেভিয়ার বিপক্ষে লুইস সুয়ারেজ জোড়া গোল করেন। এই গোলের সুবাদে বার্সার জার্সি গায়ে ১৫০ তম গোল করার রেকর্ড গড়লেন এই তারকা। লিওনেল মেসি সেভিয়ার বিপক্ষে অপ্রতিরোধ্য। আর্জেন্টাইন এই তারকা যখনই তাদের মুখোমুখি হচ্ছেন, গোলের দেখা পাচ্ছেন। চলতি মাসেই লিগ ম্যাচে সেভিয়ার কাছে হারতে বসা বার্সেলোনা শিবিরকে শেষ সময়ের অসাধারণ গোলে হারের হাত থেকে রক্ষা করেন মেসি। এবার কোপার ফাইনালেও তাদের বিপক্ষে গোল করলেন এই তারকা।

এছাড়া দ্বিতীয় ফুটবলার হিসেবে পাঁচটি কোপার ফাইনালে গোল করার কৃতিত্ব দেখালেন এই আর্জেন্টাইন। ২০০৯, ২০১২, ২০১৫, ২০১৭ এবং ২০১৮ সালের ফাইনালে গোল করেন মেসি। মেসির আগে কেবল তেলমো জারা পাঁচটি ফাইনালে গোল করেছিলেন। ক্লাব এবং জাতীয় দলের হয়ে ২৭টি ফাইনাল খেলে ২৮টি গোল করার কৃতিত্ব গড়েন মেসি। পাশাপাশি তিনি অন্যদের দিয়ে ১২টি গোলও করান।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71