শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
বার নির্বাচনে আ’লীগপন্থীদের বিপুল জয়
প্রকাশ: ০৯:৫৯ am ২৪-০৩-২০১৮ হালনাগাদ: ০৯:৫৯ am ২৪-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


রাজশাহী আইনজীবী সমিতির নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভ করেছেন আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা। মোট ২১টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ ১৮ পদেই জয় পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিতরা। বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ ৩টি পদে জয় পেয়েছে।
 
সভাপতি পদে লোকমান আলী পেয়েছেন ২৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোজাম্মেল হক পেয়েছেন ২২৩ ভোট। সাধারণ সম্পাদক পদে একরামুল হক পেয়েছেন ২৯২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জমসেদ আলী পেয়েছেন ২২৭ ভোট। গত বছরও লোকমান আলী ও একরামুল হক একই পদে নির্বাচিত হয়েছিলেন। এবার নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে সহসভাপতি পদে সুনির্মল সাহা, সৈয়দা মর্জিনা খাতুন ও এন্তাজুল হক বাবু; যুগ্ম সাধারণ সম্পাদক পদে শিরাজী শওকত সালেহীন এলেন ও সাজেমান আলী; হিসাব সম্পাদক পদে আখতারুল আলম বাবু, গ্রন্থাগার সম্পাদক পদে মোহাম্মদ আলী, অডিট সম্পাদক পদে হেলাল আহমেদ ও প্রেস অ্যান্ড ইনফর্মেশন সম্পাদক পদে জালাল উদ্দিন নির্বাচিত হয়েছেন। এ ছাড়া এই পরিষদ থেকে সদস্যপদে জয়লাভ করেছেন আসির উদ্দিন, শফিকুল ইসলাম রেন্টু, আহসান হাবিব রঞ্জু, মিজানুর রহমান বাদশা, ইমাম হাসান, শেখ তোজাম্মেল আহমেদ ও সাদিকুল ইসলাম। অপরদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে ম্যাগাজিন অ্যান্ড কালচার সম্পাদক পদে মনোয়ারা বেগম এবং সদস্যপদে এরশাদ আলী ও আফতাবুর রহমান জয়লাভ করেছেন। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। শেখ মো. জাহাঙ্গীর আলম সেলিম প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন। 

ভোট গণনা শেষে রাত সাড়ে ১০টায় তিনি ফল ঘোষণা করেন। কমিশনের অপর দুই সদস্য আবদুস সালাম ও শামীম হায়দার দারার উপস্থিতিতে ফল ঘোষণা করা হয়। নির্বাচন কমিশন জানায়, নির্বাচনে ৫৫৪ জন ভোটারের মধ্যে ৫২৮ জন ভোট দেন। নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত দুই প্যানেল থেকে ৪২ জন ছাড়াও স্বতন্ত্র ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71