বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৫ই আশ্বিন ১৪২৫
 
 
বাসে হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের প্রতিবাদ
প্রকাশ: ০৯:১৬ pm ২৫-০৪-২০১৮ হালনাগাদ: ০৯:১৬ pm ২৫-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


হাফ ভাড়া না নিতে চাওয়া ও খারাপ আচরণ করায় দেওয়ান পরিবহনের কয়েকটি বাস আটকে দিয়েছেন শিক্ষার্থীরা। বুধবার দুপুরে রাজধানীর মহাখালীতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, দুপুরে তিতুমীর কলেজের শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়ার পরিবর্তে ফুল ভাড়া চাওয়ায় হেলপার ও চালকের সঙ্গে বাকবিতণ্ডা হয়। প্রতিবাদ করায় শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার করেন হেলপার। পরে তিতুমীর কলেজের সামনে বেশ কয়েকটি দেওয়ান বাস আটকে দেন শিক্ষার্থীরা। এর আগে মঙ্গলবার দুপুরে একই ঘটনায় অগ্রদূত পরিবহনের কয়েকটি বাস আটকে দিয়েছিল শিক্ষার্থীরা।

এ ব্যাপারে বনানী থানার এসআই আব্দুল হক আব্বাসী জানান, খবর পেয়ে আমরা তিতুমীর কলেজের সামনে যাই। সেখানে যান চলাচল স্বাভাবিক আছে।

প্রসঙ্গত, রাজধানীর বেশিরভাগ বাসের দরজার উপরে বা পাশেই লেখা রয়েছে, ‘হাফ পাশ নাই’ অর্থাৎ শিক্ষার্থীদের অর্ধেক ভাড়ায় যাতায়াতের সুযোগ নেই। এ নিয়ে শিক্ষার্থীদের মাঝে চরম ক্ষোভ দেখা যায়। শিক্ষার্থীদের অভিযোগ, বাস সংশ্লিষ্টরা ভাড়া নিয়ে তাদের সঙ্গে খারাপ আচরণ করেন। কখনো কখনো হাতাহাতির মত ঘটনাও ঘটে।

এ প্রসঙ্গে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া গত বছর গণমাধ্যমকে জানিয়েছিলেন শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া আদায় করতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেয়া আছে। তবুও কেউ এর ব্যত্যয় করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71