মঙ্গলবার, ১৮ জুন ২০১৯
মঙ্গলবার, ৪ঠা আষাঢ় ১৪২৬
 
 
বিএনপির যেসব প্রার্থী মনোনয়ন ফিরে পেলেন
প্রকাশ: ১১:৫৯ am ০৬-১২-২০১৮ হালনাগাদ: ১১:৫৯ am ০৬-১২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্ব‍াচনে বিএনপির মনোনীত যেসব প্রার্থীদের মনোনয়নপত্র অবৈধ হয়েছিল, নির্বাচন কমিশনের আপিল শুনানিতে এখন পর্যন্ত ৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

মনোনয়ন বৈধ হওয়া প্রার্থীরা হলেন, বগুড়া-৭ আসনে মোর্শেদ মিল্টন, ঢাকা-২০ আসনে তমিজ উদ্দিন, পটুয়াখালী-৩ গোলাম মাওলা রনি, কিশোরগঞ্জ-২ মেজর (অব.) মো. আখতারুজ্জামান, ঢাকা-১ আসনে খন্দকার আবু আশফাক। এর ফলে ঢাকা-১ ও বগুড়া-৭ আসনে বিএনপি তাদের প্রার্থী ফিরে পেলো।

বৃহস্পতিবার সকালে নির্বাচন কমিশনের এজলাস কক্ষে শুনানি শেষে তাদের এ রায় জানিয়ে দেয়া হয়েছে। এর আগে গত রবিবার তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

শুনানিতে প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) অন্যান্য কমিশনার, ইসির সচিব ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটরা উপস্থিত আছেন।

সূত্র জানায়, বৃহস্পতিবার প্রথম দিন ১ থেকে ১৬০, দ্বিতীয় দিন শুক্রবার ১৬১ থেকে ৩১০ এবং তৃতীয় দিন শনিবার ৩১১ থেকে ৫৪৩ পর্যন্ত শুনানি অনুষ্ঠিত হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মোট ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা পড়েছিল।

গত ২ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের পর নানা কারণে ৭৮৬টি বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তারা। এদের মধ্যে অনেকেই প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল আবেদন করেছেন।

উল্লেখ্য, আগামী ৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। আর ভোট গ্রহণ ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71