বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ২৯শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
বিএনপির ৭ শীর্ষ নেতার আগাম জামিন
প্রকাশ: ০২:৫৪ pm ০৩-১০-২০১৮ হালনাগাদ: ০২:৫৪ pm ০৩-১০-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


সরকারবিরোধী উসকানিমূলক বক্তব্য, পুলিশের কাজে বাধা ও নাশকতার অভিযোগে হাতিরঝিলে করা মামলায় আগাম জামিন পেলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সাত শীর্ষ নেতা।

বুধবার বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি কাশেফা হোসেনের বেঞ্চ তাদের আগাম জামিন দেন।

বুধবার সকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, দলের ভাইস চেয়ারম্যান আমান উল্লাহ আমান ও সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু হাইকোর্টে জামিন আবেদন করেন। পরে বেলা সোয়া ১১টায় জামিনের শুনানি শেষে দ্বৈত বেঞ্চ বিএনপি নেতাদের আগাম জামিন মঞ্জুর করেন। 

আদালতে বিএনপি নেতাদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। অপরপক্ষে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে।

গত ১ অক্টোবর হাতিরঝিল থানায় সরকারবিরোধী উসকানিমূলক বক্তব্য এবং পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৫৫ জনের নাম উল্লেখ করে মামলা করে পুলিশ। মামলায় দলের স্থায়ী কমিটিরি সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও আইন সম্পাদক সানাউল্লাহ মিয়াকেও আসামি করা হয়েছে। ইতোমধ্যেই হাইকোর্ট থেকে তারা জামিন নিয়েছেন।

মামলার এজহারে বলা হয়েছে, ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিতিতে ৩০ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে সরকারবিরোধী উস্কানিমূলক বক্তব্য প্রদান করা হয়। এর পর সমাবেশ থেকে বাসায় ফেরার পথে হাতিরঝিল থানাধীন মগবাজার রেলগেটে ৭০-৮০ জন ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা জড়ো হয়ে যান চলাচলে বাধা দেয়। পুলিশ তাদের রাস্তা থেকে সরে যাওয়ার কথা বললে তারা কর্ণপাত না করে পুলিশের ওপর আক্রমণ করে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় দুটি সিএনজিচালিত অটোরিকশা ও একটি বলাকা বাস ভাংচুর করা হয়।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71