সোমবার, ২৪ জুন ২০১৯
সোমবার, ১০ই আষাঢ় ১৪২৬
 
 
বিএনপি তলেতলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে : কাদের
প্রকাশ: ০৫:০৩ pm ১৩-০৩-২০১৮ হালনাগাদ: ০৫:০৩ pm ১৩-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বিএনপি তলে তলে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রাজধানীর মিরপুরে ইলিয়াস মোল্লা বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের দেখতে গিয়ে মঙ্গলবার সকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

প্রসঙ্গত, সোমবার ভোররাতে মিরপুর ১২ নম্বরে ইলিয়াস মোল্লা বস্তিতে অগ্নিকাণ্ডে প্রায় পাঁচ হাজার ঘর পুড়ে যায়। ফায়ার সার্ভিসের ২৩টি ইউনিট সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি অনেক আগে থেকেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে, আমরা তো তৃণমূলের খবর জানি। তারা নির্বাচনী কাজ ঠিকঠাক চালিয়ে যাচ্ছে, এতে তাদের কোনো সমস্যা হচ্ছে না।

খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, আমরা আদালতের ভারডিক্টে (রায়ে) বিশ্বাস করি। তাই স্পষ্ট করে বলতে চাই, এটাতে সরকারের কোনো প্রভাব বা হস্তক্ষেপ নেই। আদালত খালেদা জিয়াকে দণ্ড দিয়েছেন, সেই দণ্ডেও সরকারের কোনো হস্তক্ষেপ ছিল না। এখানে বিএনপির সঙ্গে সমঝোতার কোনো বিষয় নেই। তবে এখানে বিএনপির হতাশার আর আনন্দের যে কারণ ওঠানামা করে, এটি সত্যিই অবাক করার মতো।

ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর বিষয়ে ওবায়দুল কাদের বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর যে ক্ষতি হয়েছে, সেটা অত্যন্ত কষ্টদায়ক। আমি ত্রাণমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। সরকারের পক্ষ থেকে তাদের জন্য ১০০ টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। সঙ্গে ১০ লাখ টাকা। ঢাকার ডিসিকে নির্দেশ দেয়া হয়েছে। যাদের ঘরবাড়ি পুড়ে গেছে, তাদের তালিকা যত দ্রুত সম্ভব তৈরি করতে। তারপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। বস্তিবাসীর জন্য স্থায়ী আবাসন করতে সরকার বাউনিয়ায় বিরাট এলাকাজুড়ে পুনর্বাসনের জন্য ইতিমধ্যে কাজ শুরু করেছে।

নেপালের কাঠমান্ডুতে বাংলাদেশের উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ায় নিহত ও আহত ব্যক্তিদের প্রতি সরকার অনেক বেশি আন্তরিক বলে জানান ওবায়দুল কাদের।

এ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জীবনের ক্ষতি কোনো দিন পূরণ হবে না। সরকার এ ব্যাপারে কতটুকু আন্তরিক, তার প্রমাণ প্রধানমন্ত্রী তাঁর সফর ২৬ ঘণ্টা সংক্ষেপ করে আজ বিকেলে ঢাকা নামছেন।

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71