বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯
বুধবার, ১০ই মাঘ ১৪২৫
সর্বশেষ
 
 
বিকেলে ঢাকায় আসছেন ইন্দোনেশীয় প্রেসিডেন্ট
প্রকাশ: ১০:০৯ am ২৭-০১-২০১৮ হালনাগাদ: ১০:০৯ am ২৭-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো তিন দিনের সফরে বাংলাদেশে আসছেন শনিবার বিকেলে। সফরে দ্বিপক্ষীয় বিভিন্ন ইস্যুতে আলোচনার পাশাপাশি রোহিঙ্গাদের দুর্দশা পরিদর্শনে কক্সবাজার যাবেন উইদোদো।

শনিবার বিকেল ৪টা ১০ মিনিটে একটি ফ্লাইটযোগে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন। তাকে সেখানে স্বাগত জানাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এদিন সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে উইদোদোর সম্মানে নৈশভোজের আয়োজন করেছেন রাষ্ট্রপতি।

এই নৈশভোজে যোগ দেওয়ার আগে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট সন্ধ্যা সাড়ে ৬টায় তার সফরকালীন আবাসস্থল হোটেল সোনারগাঁওয়ে সৌজন্য সাক্ষাৎ দেবেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীকে।

উইদোদো ২৮ জানুয়ারি সকাল সাড়ে ৮টায় সাভার স্মৃতিসৌধে গিয়ে একাত্তরের মহান মুক্তিযুদ্ধের বীরশহীদের শ্রদ্ধা জানাবেন। এরপর সাড়ে ৯টায় ধানমন্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন।

সকাল ১০টায় দ্বিপক্ষীয় বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। বৈঠক শেষে দুপুর ১২টা ১০ মিনিটে তিনি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে কক্সবাজারের উদ্দেশ্য ঢাকা ছাড়বেন। বিকেল ৪টা ১৫ মিনিটে তিনি কক্সবাজার থেকে ঢাকায় ফিরবেন।

রোহিঙ্গা সংকটের ব্যাপারে ইন্দোনেশিয়া শুরু থেকেই বেশ তৎপর। প্রেসিডেন্ট উইদোদো তার পররাষ্ট্রমন্ত্রী রেতনো মারসুদিকে এ ইস্যুতে দুই দফায় বাংলাদেশে পাঠান। শেষ পর্যন্ত তিনি নিজেও আসছেন ঢাকায়।

কর্মসূচিমুখর সফর শেষে ২৯ জানুয়ারি সকাল ৯টায় ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জাকার্তার উদ্দেশে ঢাকার বিমানবন্দর ছাড়বেন।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71