রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯
রবিবার, ১২ই ফাল্গুন ১৪২৫
সর্বশেষ
 
 
বিকেলে ঢাকায় আসছেন থাই রাজকুমারী
প্রকাশ: ১০:৩৫ am ২৮-০৫-২০১৮ হালনাগাদ: ১০:৩৫ am ২৮-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


থাইল্যান্ডের রাজকুমারী মহাচাক্রি সিরিনথন চার দিনের রাজকীয় সফরে সোমবার বিকেলে ঢাকায় আসছেন। বিকেলে ঢাকা পৌঁছানোর পর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানাবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর আমন্ত্রণে তিনি এ সফরে আসছেন।

বাংলাদেশে তিনি ১১ সদস্যের উচ্চপর্যায়ের সরকারি প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। প্রয়াত থাই রাজা ভূমিবল প্রতিষ্ঠিত রাজকীয় থাই পাট্টানা ফাউন্ডেশনের আওতায় ২০১১ সালে বাংলাদেশে চালু হওয়া মানবকল্যাণমূলক প্রকল্পের কাজে তিনি সফর করবেন।

সূত্র জানায়, সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও বৈঠক করবেন। এছাড়া তিনি পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী, সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূরের সঙ্গে বৈঠক করবেন।

এ ছাড়া ৩০ মে রাজকুমারী মহাচক্রী সিরিনধরন চট্টগ্রাম পরিদর্শনে যাবেন এবং সেখানে বেশ কিছু উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। এর আগে ২০১০ ও ২০১১ সালে তিনি যুক্তরাষ্ট্রের জন হপকিনস বিশ্ববিদ্যালয়ের জনস্বাস্থ্যবিষয়ক মার্কিন গবেষকদলের অংশ হিসেবে বাংলাদেশ সফর করেছিলেন।

থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনিম বলেন, থাই রাজকুমারীর সফর বাংলাদেশের প্রতি রাজ পরিবারের আগ্রহের বহিঃপ্রকাশ। জনসেবামূলক কাজের জন্য রাজকুমারী বিশ্বব্যাপী পরিচিত। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারী শিক্ষা ও নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেছেন থাই রাজকুমারী।

নি এম/
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71