শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
বিদ্যুতের আলো থেকে বঞ্চিত গলাচিপা উপজেলার হাজার হাজার গ্রাহক
প্রকাশ: ০৫:৩৮ pm ২৯-০৬-২০১৭ হালনাগাদ: ০৫:৩৮ pm ২৯-০৬-২০১৭
 
 
 


সঞ্জিব; (গলাচিপা, পটুয়াখালী প্রতিনিধি): আবেদন করার তিনবছর পরও বিদ্যুৎ সংযোগ পায়নি গলাচিপা উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের ৩৮টি পরিবার।

এসব পরিবারে প্রায় ৫০০ লোকের বসবাস। বর্তমানে সব জায়গায় বিদ্যুৎ এর ছোয়া পেলেও এসব পরিবার এখনও বিদুৎবিহীন। অথচ এসব পরিবার থেকে বিদ্যুৎ সংযোগ দেয়ার জন্য নেয়া হচ্ছে মোটা অংকের টাকা। 

সূূত্র জানায়, গত ২০১৫ সালের ১১ই জুন কলাগাছিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের শ্রীমান্ত সরকার পটুয়াখালী-৩(গলাচিপা-দশমিনা) আসনের এমপি আ.খ.ম. জাহাঙ্গীর হোসাইনের সুপারিশসহ পটুয়াখালী পল্লী বিদুৎ সমিতির জেনারেল ম্যানেজার বরাবর বিদুৎ সংযোগের জন্য আবেদন করেন। এই আবেদনে সুপারিশ করেন আওয়ামীলীগ এর গলাচিপা শাখার সভাপতি বাবু সন্তোষ কুমার দে এবং কলাগাছিয়া ইউনিয়নের চেয়াম্যান মোঃ দুলাল চৌধুরী। বিদ্যুৎ সংযোগের খুটি থেকে মাত্র ২০০গজ দূরে ১১টি বাড়িতে অবস্থিত এই ৩৮টি পরিবার। এছাড়া রয়েছে মসজিদ ও মন্দির। তারপর আজো বিদুৎ সংযোগ পায় এসব পরিবার। এছাড়াও গলাচিপা থেকে দক্ষিনে বিপিসি বাজারে বিদ্যুতের সংযোগ দেয়া হয়।

মাঝ পথে চরখালী গ্রামের সেনেকান্দা এলাকা বাড়ি বাড়ি বিদ্যুৎ সংযোগ দেয়ার নামে দুই বছর প্রায় একশ ঘর থেকে নাসির ও রাজা গ্রাহক প্রতি ১হাজার টাকা উত্তোলন করে। আজো তারা বিদ্যুতে আলো পায়নি। এই অভিযোগ করেন চরখালী গ্রামের বারেক প্যাদা, কাদের প্যাদা ও আবুল হোসেন। নাসির ও রাজা জানান, আমরা টাকা নিয়ে অফিসে জামা দিয়েছি।

গত দুই বছর আগে গলাচিপা উপজেলায় আগমনে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নজরুল হামিদ এম.পি গলাচিপা পৌরসভাসহ উপজেলার সব ইউনিয়নের গ্রাহকরা বিদ্যুৎ পাবেন বলে ঘোষনা দেন। অদ্যবধি গলাচিপা পৌরসভার প্রতিশ্রুতি দেয়া বিদ্যুতে খুটি বসালেও তার সংযোগ দেয়নি। অথচ পৌরসভা বিদ্যুৎ পাওয়ার কথা ছিল ২০১৬সালের ৩০শে জুনের আগে। ফলে বিদ্যুৎ বঞ্চিত হচ্ছে গলাচিপা উপজেলার হাজার হাজার গ্রাহক। 

পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী মনোহর কুমার বিশ্বাস জানান, এ রকম দরখস্ত রয়েছে প্রায় ১০ থেকে ১৫হাজার । তবে গলাচিপায় উপজেলার বিদ্যুৎ সংযোগের কাজ চলছে।

 

এইবেলাডটকম/গোপাল/এসএম/সুমন

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71