শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮
শুক্রবার, ৩০শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
বিরোধীরা জোট বাঁধলে 'পদ্ম'কে ফুটতেই সাহায্য করবে : মোদি
প্রকাশ: ১১:২১ am ২২-০৭-২০১৮ হালনাগাদ: ১১:২১ am ২২-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভারতের লোকসভায় শুক্রবার বিজেপি সরকারের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনা চলাকালে হঠাৎ নিজের আসন থেকে উঠে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আলিঙ্গন করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বিষয়টি নিয়ে এরই মধ্যে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক চর্চা হয়েছে।

তাৎক্ষণিকভাবে এ নিয়ে কিছু না বললেও শনিবার বিষয়টি নিয়ে কথা বলেছেন নরেন্দ্র মোদি। এছাড়া এ বিষয়ে শনিবার টুইট করে প্রতিক্রিয়া দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও।

রাহুলের আলিঙ্গনকে 'অপ্রত্যাশিত' উল্লেখ করে নরেন্দ্র মোদি শনিবার এক সমাবেশে বলেন, বিজেপির বিরুদ্ধে অনেক দলের একত্রিত হওয়া আসলে 'পদ্ম'কে (বিজেপির প্রতীক) ফুটতেই সাহায্য করবে।

তিনি বলেন, দল শুধু একটা নয়, কিন্তু একটার পর আরেকটা দল, যার ফলে দলদল অর্থাৎ কাদাজমি তৈরি হয় যাতে শুধু পদ্মই ফোটে। সব দল একমঞ্চে আসায় বিজেপিরই সুবিধা হবে।

প্রধানমন্ত্রী জনসভাকে উদ্দেশ্য করে বলেন, গতকাল লোকসভায় যা হল, তাতে কি আপনারা খুশি? বুঝতে পারলেন, কার ভুল? বিরোধীরা গরিব, যুবক, কৃষকদের উপেক্ষা করে প্রধানমন্ত্রীর গদির পিছনে ছুটছে। শুধু প্রধানমন্ত্রীর চেয়ারের দিকেই ওদের নজর। সেইসঙ্গে তিনি আরো বলেন, আমি কি কোনও অন্যায় করেছি? আমি শুধু গরিব ও দেশের জন্য কাজ করছি, দুর্নীতির সঙ্গে লড়ছি। এটাই আমার অপরাদ।

দেশের মানুষের উদ্দেশ্যে নরেন্দ্র মোদি বলেন, 'আমরা তাদের কাছে জানতে চেয়েছিলাম, কী কারণে আমাদের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়েছে। কিন্তু যখন তারা এই প্রশ্নের উত্তর দিতে ব্যর্থ হয়, তারা অপ্রত্যাশিত আলিঙ্গনের মধ্য দিয়ে বিষয়টি শেষ করতে চায়।'

ক্ষমতাসীন বিজেপির বিরুদ্ধে বিরোধী দলগুলোর একত্রিত হওয়া একটি সুযোগ হয়ে দেখা দেবে বলেও এ সময় মন্তব্য করেন তিনি।

এদিকে বিষয়টি নিয়ে শনিবার এক টুইটে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলেন, 'গতকাল পার্লামেন্টে বিতর্কের উদ্দেশ্য ছিল... প্রধানমন্ত্রী তার বক্তব্যে কিছু মানুষের হৃদয়ের ঘৃণা, ভয় ও ক্ষোভ ব্যবহার করেছেন। আমরা প্রমাণ করতে চলেছি যে, সব ভারতীয়র হৃদয়ের ভালোবাসা ও সহমর্মিতাই একটি জাতি গঠনের একমাত্র উপায়।'

বিজেপি নেতৃত্বধীন এনডিএ জোটের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের ওপর শুক্রবার ভারতের পার্লামেন্ট লোকসভায় ভোট হয়। ভোটে অবশ্য প্রত্যাশিতভাবেই জয় পেয়েছে মোদি সরকার। তবে ওই ভোটের আগে অনাস্থা প্রস্তাবের ওপর আলোচনা চলাকালেই আকস্মিক প্রধানমন্ত্রী মোদিকে আলিঙ্গন করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71