শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯
শনিবার, ৬ই মাঘ ১৪২৫
 
 
বিশিষ্ট চিত্রশিল্পী নাজমা আক্তার-এর ‘কবি আবদুল হাই মাশরেকী’ স্বর্ণপদক লাভ
প্রকাশ: ০২:৪৬ am ০৩-০৫-২০১৭ হালনাগাদ: ০২:৪৬ am ০৩-০৫-২০১৭
 
 
 


ঢাকা : ‘কবি আবদুল হাই মাশরেকীর ৯৮তম জন্মজয়ন্তী’ উপলক্ষে দু’দিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী ২৩ এপ্রিল (২০১৭) বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়।

উক্ত সমাপনী অনুষ্ঠানে বিশিষ্ট চিত্রশিল্পী নাজমা আক্তার-এর বিশেষ সম্মাননা পুরস্কার হিসেবে ‘কবি আবদুল হাই মাশরেকী স্বর্ণপদক’ লাভ করেছেন। বিশিষ্ট অভিনেতা ও নির্মাতা শংকর সাঁওজালের নিকট হতে তিনি এ সম্মাননা পদক লাভ করেন। এসময় কবির পুত্রদ্বয় নঈম মাশেরেকী ও শামীম মাশরেকীসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশের চিত্রশিল্পী নাজমা আক্তার মূলত বিমূর্তধর্মী ছবি আঁকেন। এর আগে যুক্তরাজ্য, জার্মানি, মালয়েশিয়া,  ভারতে এই শিল্পীর একক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও নেপাল, ভুটান, সিঙ্গাপুর, গ্রিস, ইটালি, সুইজারল্যান্ড ও ফ্রান্সে চিত্র প্রদর্শনী ও ওয়ার্কসপে চিত্রশিল্পী নাজমা আক্তার অংশগ্রহণ করেছেন।

সম্প্রতি, বুলগেরিয়ার রাজধানী সোফিয়ায় লেসেদ্রা আর্ট গ্যালারির উদ্যোগে অনুষ্ঠিত ৭ম লেসেদ্রা আন্তর্জাতিক পেইন্টিং ও মিশ্র-মাধ্যম  প্রতিযোগিতায় দ্বিতীয় শ্রেষ্ঠ চিত্রকর্মের জন্য পুরস্কৃত হয়েছেন বাংলাদেশের বিশিষ্ট চিত্রশিল্পী নাজমা আক্তার। বাংলাদেশ শিল্পকলা একাডেমি’র গবেষণা ও প্রকাশনা বিভাগ কর্তৃক এবছর অমর একুশে বই মেলায় তাঁর ‘বাংলাদেশের বহুমাত্রিক শিল্পকলা’ গ্রন্থ প্রকাশিত হয়েছে।

এইবেলাডটকম /আরডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71