বুধবার, ১৪ নভেম্বর ২০১৮
বুধবার, ৩০শে কার্তিক ১৪২৫
 
 
বিশ্বকাপে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবেন না সালাহ!
প্রকাশ: ০৬:৫২ pm ৩০-০৫-২০১৮ হালনাগাদ: ০৬:৫২ pm ৩০-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদের সার্জিও রামোসের সঙ্গে সংঘর্ষে কাঁধের সংযোগস্থলে হাতে আঘাত পেয়েছিলেন লিভারপুলের মিশরীয় সুপারস্টার মোহামেদ সালাহ। প্রাথমিকভাবে জানা গিয়েছিল কাঁধের হাঁড়ের সংযোগস্থল নড়ে গিয়েছে।

বিশ্বকাপে তিনি খেলতে পারবেন কি না সেটাও তুমুল সন্দেহের মধ্যে রয়েছে। উন্নত চিকিৎসার জন্য স্পেনে চলে যান সালাহ। ভ্যালেন্সিয়ায় নিবিড় পরিচর্যার মধ্যে থাকছেন তিনি। এরই মধ্যে লিভারপুলের ডাক্তার জানিয়েছেন, অন্তত ৩ থেকে ৪ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে সালাহকে।

লিভারপুলের ডাক্তার বুধবার সাংবাদিকদের জানান, বিশ্বকাপে খেলার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন সালাহ। তবুও বিশ্বকাপে খেলার জন্য তার অন্তত তিন থেকে চার সপ্তাহ অপেক্ষা করা লাগতে পারে।

রাশিয়া বিশ্বকাপে ‘এ’ গ্রুপে থাকা মিশরের বিশ্বকাপ মিশন শুরু হবে ১৫ জুন উরুগুয়ের বিপক্ষে। ১৯ জুন তারা খেলবে স্বাগতিক দেশ রাশিয়ার বিপক্ষে। গ্রুপ পর্বে সর্বশেষ ম্যাচ তারা খেলবে ২৫ জুন মধ্যপ্রাচ্যের আরেকটি দেশ সৌদি আরবের বিপক্ষে।

চার সপ্তাহ যদি লেগে যায় সালাহর সুস্থ হয়ে উঠতে, তাতে বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে উরুগুয়ের বিপক্ষে নিশ্চিত তিনি খেলতে পারছেন না। শুধু তাই নয়, ১৯ জুন রাশিয়ার বিপক্ষেও খেলতে পারবেন কি না সন্দেহ দেখা দিয়েছে। এমনকি বিশ্বকাপের নকআউট পর্বের আগে সত্যি সত্যি মাঠে নামার মত সুস্থ হতে পারবেন কি না সালাহ, সেটা অনেকটাই শঙ্কার মধ্যে পড়ে গেছে।

মাদ্রিদভিত্তিক স্প্যানিশ পত্রিকা মার্কাকে দেয়া এক সাক্ষাৎকারে লিভারপুলের ফিজিও রুবেন পনস বলেন, যা ঘটেছে এ নিয়ে সে খুবই মর্মাহত। তবে, এখন কিভাবে দ্রুত সুস্থ হয়ে উঠতে হবে, তার দিকেই পূর্ণ নজর দিয়েছেন তিনি। দেখছেন, কত দ্রুত সুস্থ হয়ে বিশ্বকাপে খেলতে পারেন। যেভাবে আঘাতটা পেয়েছেন তাতে পূর্ণ সুস্থ হতে অন্তত ৩ থেকে ৪ সপ্তাহ সময় লেগে যেতে পারে। তবে আমরা চেষ্টা করছি, এই সময়টা আরও কমিয়ে আনতে, যাতে তিনি বিশ্বকাপের প্রতিটি ম্যাচ খেলার যোগ্য হয়ে উঠতে পারেন।

বাছাই পর্বে আফ্রিকান অঞ্চলে সালাহর অসাধারণ নৈপুণ্যেই ২৮ বছর পর আবারও বিশ্বকাপে খেলার সুযোগ পায় মিশর। গত বছর অক্টোবরে কঙ্গোর বিপক্ষে সালাহর গোলেই বিশ্বকাপে নাম লেখায় মিশর। এছাড়া রোমা থেকে লিভারপুলে এসে নিজের প্রথম মৌসুমেই ৪৪ গোল করে ফুটবল বিশ্বে হইচই ফেলে দিয়েছিলেন সালাহ। যে কারণে রাশিয়া বিশ্বকাপে অন্যতম সেরা তারকার খেতাব পেয়ে গেছেন তিনি; কিন্তু রামোসের আঘাতে এখন বিশ্বকাপই খেলার শঙ্কার মুখে মিশরের নতুন রাজ, মোহামেদ সালাহ।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71