বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
বিশ্বকাপ ফুটবলের পর্দা উঠছে আজ
প্রকাশ: ০৫:১৩ pm ১৪-০৬-২০১৮ হালনাগাদ: ০৫:১৩ pm ১৪-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


অপেক্ষার পালা শেষ। আর মাত্র কয়েক ঘণ্টা। এরপর পর্দা উঠবে ফুটবল মহাযজ্ঞের। মস্কোর লুজনিকি স্টেডিয়ামে একুশতম বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী খেলায় স্বাগতিক রাশিয়া এবং সৌদি আরব মুখোমুখি হবে আজ  বৃহস্পতিবার। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে খেলা। এই খেলাটি পরিচালনা করবেন আর্জেন্টিনা এবং ব্রাজিলের রেফারি ও সহকারী রেফারিরা। 

বিশ্বকাপ ফুটবলের জন্য প্রস্তুত রাশিয়া। লড়াই’র মঞ্চে প্রস্তুত ৩২টি দেশ। যদিও ১৪ জুন থেকে ফুটবল উত্তেজনা ছড়িয়ে পড়বে পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, নেইমার, মোঃ সালাহ, হ্যারী কেইনদের নৈপূণ্যে আগামী এক মাস মেতে থাকবে বিশ্ব।

এমনকি সারা পৃথিবীর অন্যতম ক্ষমতাধর ব্যক্তিত্ব রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও ফিফার কার্যক্রম নিয়ে ব্যস্ত রয়েছেন। ফুটবল নিয়ে তিনি মাথা ঘামাচ্ছেন দিনরাত।

চূড়ান্ত পর্বে খেলা দেশগুলোর বাইরেও, বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ফুটবল প্রেমীরা ছুটে আসছেন রাশিয়ায়। খেলা দেখা এবং রাশিয়ার ঐতিহ্য দর্শন, আকর্ষন করছে পর্যটকদের। সবচেয়ে বেশী দর্শক সমাগম হচ্ছে হট ফেভারিট জার্মানি, ব্রাজিল, ফ্রান্স, আর্জেন্টিনা, ইংল্যান্ড এবং স্পেন থেকে। নেইমার সম্পূর্ণ ফিট হয়ে মাঠে ফেরায়, হেক্সা জয়ের স্বপ্ন এখন ব্রাজিলিয়ানদের চোখে। 

বিশ্বকাপ ফুটবলের ষষ্ঠ শিরোপা এনে দেয়ার কঠিন অভিযানে নেইমার। নতুন চ্যালেঞ্জ। দেশকে কিছু দিতে হবে। ইনজুরি কাটিয়ে উঠা নেইমার তার সোনার ব্যাগ নিয়ে রাশিয়ায় পা রেখেছেন। সেই ব্যাগে সোনার ট্রফি ঢুকবে কিনা তা বলা কঠিন। বাংলাদেশের ঘরে ঘরে ব্রাজিলের সমর্থকরাও তাকিয়ে নেইমারের দিকে। সুস্থ হয়ে তিনি ফিরেছেন মাঠে। ব্রাজিলের সমর্থকরা যতটা না খুশি বাংলাদেশের দর্শক যেন তার চেয়ে বেশি আনন্দিত।

লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। আজেন্টাইনদের বিশ্বাস এই বিশ্বকাপ স্মরনীয় হয়ে থাকবে মেসির নৈপূণ্যে। তার উপর তাকিয়ে আছে আর্জেন্টিনার কোটি কোটি দর্শক। মুখিয়ে আছে বাংলাদেশের দর্শক। মেসি তার জীবন দিয়ে ট্রফি উপহার দেবেন এমন বিশ্বাস আছে দর্শকদের। 

বিশ্বকাপ ফুটবল যেন পায়ের জাদু দেখানোর বড় মঞ্চ। ফুটবল দুনিয়া তো সেই জাদু দেখবেই, যারা হাতের জাদু দেখান তারাও ফুটবলের জাদু দেখে মোহিত হন। মেসি, নেইমার, রোনালদোর দিকে ফোকাস থাকবে ফুটবল দুনিয়ার। সবার চোখ ফাঁকি দিয়ে আবার জার্মানি কিংবা বেলজিয়াম ট্রফি নিয়ে যায় কিনা তা দেখার অপেক্ষায় থাকতে হবে ১৫ জুলাই পর্যন্ত।

নি এম/  

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71