শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯
শুক্রবার, ৬ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
বিশ্বকাপ বয়কট করতে পারে অস্ট্রেলিয়া-পোল্যান্ড-জাপান
প্রকাশ: ০৯:৪০ pm ১১-০৩-২০১৮ হালনাগাদ: ০৯:৪০ pm ১১-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


৬৬ বছর বয়স্ক সার্গেই স্ক্রিপাল রাশিয়া ও ব্রিটিশ দুই দেশের হয়েই গুপ্তচরবৃত্তি করতেন। কিছুদিন আগে তাকে এবং তার কন্যা উইলিয়া স্ক্রিপালকে নার্ভ এজেন্টের মাধ্যমে হত্যার চেষ্টা করা হয়। রাশিয়া এই হত্যাচেষ্টার জন্য ইংলিশদের দায়ী করছে। আর ইংলিশরা দায়ী করছে রাশিয়াকে। এরই ধারাবাহিকতায় রাশিয়া বিশ্বকাপ বয়কটের হুমকিও দিয়েছে ইংল্যান্ড দল। 

আর রাশিয়া যদি সত্যিই দোষী সাব্যস্ত হয় তাহলে বিশ্বকাপ বয়কট করতে পারে আর তিন দেশ। দেশগুলো হল অস্ট্রেলিয়া, পোল্যান্ড ও জাপান।

এক সূত্র দ্য টাইমসকে বলেছে, রাশিয়ার বিরুদ্ধে সম্ভাব্য কূটনৈতিক, অর্থনৈতিক ও সামরিক ব্যবস্থা সম্পর্কে মার্কিন ও ইউরোপীয় মিত্রদের সঙ্গে কথা বলা হচ্ছে। সিনিয়র রাজনীতিবিদ ও কর্মকর্তাদের উপস্থিত হওয়া, এই পদক্ষেপগুলো টুর্নামেন্ট থেকে ইংল্যান্ড স্কোয়াড বয়কট করার কথা বলে মনে করা হয়। ইংল্যান্ডের সঙ্গে অস্ট্রেলিয়া, জাপান ও পোল্যান্ডের মত দেশগুলোও বিশ্বকাপ বয়কটের সিদ্ধান্ত নিতে পারে।

এদিকে এ হত্যাকাণ্ডের জের ধরে রাশিয়া বিশ্বকাপ বয়কট করার সিদ্ধান্ত নিয়েছেন ডিউক অফ ক্যামব্রিজ উইলিয়াম ও ব্রিটিশ রাজপুত্র হ্যারি। রাজকীয় সূত্র ধরে বিষয়টি নিশ্চিত করেছে ব্রিটিশ সংবাদ মাধ্যমগুলো।

শুধু তাই নয় ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে বিষয়টি নিশ্চিত করে জানান, এফএ প্রেসিডেন্ট হিসেবে দুই রাজপুত্রের বিশ্বকাপে দেশের প্রতিনিধিত্ব করার কথা থাকলেও নিরাপত্তা ঝুঁকির কারণেও রাশিয়া যাচ্ছেন না। আর নিরাপত্তা ঝুঁকিতে রাশিয়ায় না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ড ফুটবলারদের স্ত্রী-প্রেমিকা খ্যাত ‘ওয়াগ’রাও।


আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71