মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯
মঙ্গলবার, ৮ই শ্রাবণ ১৪২৬
 
 
বিশ্বমানের প্রতিযোগিতার জন্য সন্তানদের তৈরি হতে হবে: সংস্কৃতিমন্ত্রী
প্রকাশ: ১০:৪৪ pm ০১-০৯-২০১৭ হালনাগাদ: ১০:৪৪ pm ০১-০৯-২০১৭
 
নীলফামারী প্রতিনিধি
 
 
 
 


"আধুনিক প্রযুক্তিতে বিশ্ব এগিয়ে যাচ্ছে। সেই প্রতিযোগিতার জন্য উপযুক্ত করে আমাদের সন্তানদের তৈরি হতে হবে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক চর্চ্চায় মনোযোগ দিতে হবে। "

শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে নীলফামারী জেলা শহরের উদয়ন বিদ্যাপীঠ চত্বরে নীলফামারী ফুটবল একাডেমির উদ্যোগে প্রশিক্ষণরত ১০ নারী ফুটবল খেলোয়াড়ের মাঝে মন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে ১০টি সাইকেল বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

সংস্কৃতিমন্ত্রী বলেন, "প্রযুক্তিতে দেশ এগিয়ে নিতে সব ধরনের উদ্যোগ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আমরা সারা বিশ্বকে হাতের মুঠোয় আনতে পেরেছি। যেকোনও মানুষ এখন প্রযুক্তির ব্যবহারে নিত্য, নতুন তথ্যসহ সারা বিশ্বকে জানতে পারছেন। এ সরকারের উদ্যোগে সারা দেশের ইউনিয়ন পরিষদে স্থাপিত ইউনিয়ন ডিজিটাল তথ্যসেবা কেন্দ্র সাধারণ মানুষের ডিজিটাল সেবায় ব্যাপক ভূমিকা পালন করছে। "

শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, "প্রযুক্তির অপবব্যহার না করে, প্রয়োজন অনুযায়ী ব্যবহার করতে হবে। প্রযুক্তির ব্যবহার হবে জ্ঞান অর্জনের জন্য, শিক্ষা অর্জনের জন্য, নিজেকে সমৃদ্ধ করা এবং লেখাপড়ার কাজে। "

জেলা ফুটবল একাডেমির সভাপতি ভূবন মোহন তরফদার জানান, একাডেমির উদ্যোগে ২০ জন নারী ফুটবল খেলোয়াড় প্রশিক্ষণ গ্রহণ  করছে। তারা প্রত্যেকে বিভিন্ন বিদ্যালয়ে অধ্যায়নরত ছাত্রী। প্রশিক্ষণ ও  বিদ্যালয়ে যাতায়াতের জন্য সংস্কৃতিমন্ত্রী তার ব্যক্তিগত তহবিল থেকে প্রথম পর্যায়ে ১০ জনের মাঝে একটি করে সাইকেল প্রদান করেন। বাকি ১০ জনকেও সাইকেল প্রদানের ঘোষণা দেন ওই অনুষ্ঠানে।

এ সময় ওই নারী খেলোয়াড়দের মাঝে একাডেমির পক্ষ থেকে এক জোড়া করে বুট প্রদান করা হয়।

নি এম
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71