বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ১১ই আশ্বিন ১৪২৫
 
 
বিশ্বের প্রথম ‘ফোল্ডেবল ফোন’ আনছে স্যামসাং
প্রকাশ: ০৫:০৩ pm ১৯-০৫-২০১৬ হালনাগাদ: ০৫:০৩ pm ১৯-০৫-২০১৬
 
 
 


বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: ‘স্মার্ট ফোন’-এর হাত ধরে বাজারে এখন পা রেখেছে ‘কার্ভ ফোন’। কিন্তু, এই নয়া প্রযুক্তির রেশ মেলাতে না মেলাতেই বাজারে হাজির হচ্ছে ‘ফোল্ডেবল ফোন’। এই প্রযুক্তিকে বলা হচ্ছে ‘নেক্সট জেন মোবাইল’।

পরের বছরের জানুয়ারির মধ্যে একগুচ্ছ চমকদার স্মার্ট ফোন বাজারে নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে মোবাইল প্রস্তুতকারক বিখ্যাত সংস্থা স্যামসাং। এর মধ্যে একটি ‘ফোল্ডেবল ফোন’। যা বিশ্বের প্রথম ‘ফোল্ডেবল ফোন’ হবে।

সম্প্রতি এই নিয়ে একটি প্রেজেন্টেশনও দিয়েছে ‘স্যামসাং’। পরের বছরের মধ্যে মোট পাঁচটি ‘ফ্ল্যাগশিপ’ স্মার্টফোন বাজারে নিয়ে আসছে তারা। এগুলি হল গ্যালাক্সি এস ৮, গ্যালাক্সি এস৮ এজ, গ্যালাক্সি নোট ৭, গ্যালাক্সি নোট ৭ এজ। আর ‘গ্যালাক্সি এক্স’। এই ‘গ্যালাক্সি এক্স’ ফোনটি হবে ‘ফোল্ডেবল’।  

স্যামসাং-এর ‘গ্যালাক্সি এক্স’ ফোল্ডেবল ফোনটি হবে ‘অর্গানিক লাইট এমিটিং ডায়ডস’ বা ‘ওএলইডি’ ডিসপ্লে সমৃদ্ধ। এর ‘ফোল্ডেবল’ স্ক্রিনটি হবে ‘ফোর কে’ প্রযুক্তির।  

নতুন প্রযুক্তির ফোনকে খুব সহজে বাজার লভ্য করতে বারবারই ‘অ্যাপেল’-কে প্রতিযোগিতায় ফেলেছে স্যামসাং। এবার আগেভাগে বিশ্বের প্রথম ‘ফোল্ডেবল ফোন’ আনার কথা ঘোষণা করে ‘অ্যাপেল’-এর উপর চাপ বাড়াল স্যামসাং। মোবাইল প্রযুক্তির বিশেষজ্ঞদের মতে, স্যামসাং এখন শুধু উন্নতমানের ডিসপ্লে সমৃদ্ধ ফোন বানিয়েই বিরত থাকতে চাইছে না। তারা এমন এক ফোন বাজারে আনতে চাইছে যাতে অত্যাধুনিক প্রযুক্তি ঠেসে দেওয়া শুধু যাবে না, তা খুব সহজে বহন করাও যাবে। 

 

এইবেলা ডটকম/এডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71