বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ১লা অগ্রহায়ণ ১৪২৫
 
 
বিসিএস ছাড়া ক্যাডার নিয়োগ, শুনানিতে ৩ আদালত বন্ধু
প্রকাশ: ০৫:৪৯ pm ৩০-১১-২০১৭ হালনাগাদ: ০৫:৪৯ pm ৩০-১১-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বিসিএস পরীক্ষা ছাড়া শিক্ষা ক্যাডারের নিয়োগের বিরোধিতায় করা রিট আবেদনের শুনানিতে আদালত বন্ধু (অ্যামিকাস কিউরি) হিসেবে আইনজীবী ও শিক্ষাবিদসহ তিনজনের মতামত শুনবে হাইকোর্ট।

বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর হাই কোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেয়।

তিন অ্যামিচি কিউরি হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, বাংলা বিভাগের অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক এবং আইনজীবী ব্যারিস্টার কামাল উল আলম। আদালতে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির পক্ষে করা রিট আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী সালাউদ্দিন দোলন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

পরে তাপস কুমার বিশ্বাস সাংবাদিকদের বলেন, ২০০০ সালের রুলস অনুযায়ী সরকার জাতীয়করণ করা কলেজের শিক্ষকদের আত্তীকরণ করছে। এ বিষয়ে একটি পক্ষ রিট করেছিল। এ রিটের শুনানিতে আদালত তিনজনকে অ্যামিচি কিউরি হিসেবে নিয়োগ দিয়েছে। ৫ ডিসেম্বর পরবর্তী শুনানির জন্য দিন রাখা হয়েছে।

রিটকারী পক্ষের আইনজীবী সালাউদ্দিন দোলন বলেন, আইন অনুসরণ ছাড়া বিসিএস শিক্ষা ক্যাডারের নিয়োগ না দিতে ২০১৬ সালে একটি রিট করা হয়। ওই রিটে রুলও জারি করে হাই কোর্ট। এ রুল শুনানিতে মতামতের জন্যই তিনজনকে অ্যামিচি কিউরি করা হয়েছে বলে জানান এই আইনজীবী।


আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71