বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ৯ই ফাল্গুন ১৪২৫
 
 
বিড়ালের কবল থেকে নবজাতক উদ্ধার
প্রকাশ: ১০:৪৪ pm ১৯-১১-২০১৭ হালনাগাদ: ১০:৪৪ pm ১৯-১১-২০১৭
 
গাজীপুর প্রতিনিধি
 
 
 
 


গাজীপুরে ডাস্টবিনে ফেলে যাওয়া প্লাস্টিকের ব্যাগে ভর্তি এক নবজাতককে বিড়ালের কবল থেকে রবিবার উদ্ধার করেছে পোশাক শ্রমিক এক দম্পতি।

মাত্র কয়েক ঘন্টা বয়সের ওই মেয়ে শিশুটির শরীর বিড়ালের নখের ক্ষতবিক্ষত হয়েছে। রবিবার উদ্ধারকৃত ওই শিশুকে গাজীপুরের শহীদ তাজ উদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

এলাকাবাসি ও উদ্ধারকারীরা জানান, রবিবার দুপুরে খাবারের জন্য কারখানা থেকে গাজীপুর সিটি কর্পোরেশনের লক্ষীপুরা এলাকার বাসায় ফিরছিলেন পোশাক শ্রমিক এক দম্পতি রেখা আক্তার ও আব্দুল মতিন। স্থানীয় তিনসড়ক এলাকার স্প্যারো কারখানার পোশাক শ্রমিক।

বাসায় ফিরার পথে তারা তিনসড়ক এলাকায় ঢাকা-গাজীপুর সড়কের পাশের একটি ডাস্টবিনে কয়েকটি বিড়ালকে একটি প্লাস্টিকের ব্যাগ নিয়ে টানাটানি করতে দেখেন। ওই ব্যাগ থেকে শিশুর কান্নার শব্দ পেয়ে সেখানে এগিয়ে যান তারা। পরে বিড়াল তাড়িয়ে ব্যাগটি খুলে একটি নবজাতককে দেখতে পান ওই পোশাক দম্পতি। শিশুটির মুখমন্ডলসহ বিভিন্নস্থানে নখের আঁচর ও ক্ষত চিহ্ন রয়েছে। পরে আহত ওই শিশুটিকে উদ্ধার করে তারা শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে ভর্তি করেন।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষন দাস জানান, দুপুর সোয়া দুইটার দিকে স্থানীয় তিনসড়ক এলাকার স্প্যারো কারখানার পোশাক শ্রমিক দম্পতি কয়েক ঘন্টা বয়সী এক মেয়ে শিশুকে হাসপাতালে নিয়ে আসেন। শিশুটির মুখমন্ডলসহ শরীরের বিভিন্নস্থানে বিড়ালের দাঁত ও নখের আঁচর ও ক্ষত চিহ্ন রয়েছে।

হাসপাতালের শিশু ওয়ার্ডে তাকে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। এই মুহুর্তে শিশুটি শঙ্কামুক্ত রয়েছে। তবে তাকে দুধ পানের ব্যবস্থা করা জরুরী। এ নবজাতকের বিষয়টি জয়দেবপুর থানা পুলিশ ও জেলা প্রশাসনকে জানানো হয়েছে।

জয়দেবপুর থানার ওসি মো. আমিনুল ইসলাম বলেন, এ ব্যাপারে জয়দেবপুর থানায় জিডি করা হয়েছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71