সোমবার, ২৫ মার্চ ২০১৯
সোমবার, ১১ই চৈত্র ১৪২৫
 
 
বৃটিশ প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড ঢাকায় আসছেন 
প্রকাশ: ০৪:০৪ pm ২৯-০৬-২০১৮ হালনাগাদ: ০৪:০৪ pm ২৯-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


যুক্তরাজ্যের পররাষ্ট্র ও কমনওয়েলথ বিষয়ক প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড আজ ঢাকা আসছেন। তিনদিনের এ সফরে মার্ক ফিল্ড বাংলাদেশের নীতি-নির্ধারক পর্যায়ে বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন। তবে তার মূল আলোচ্য বিষয় হচ্ছে- রোহিঙ্গা ইস্যু ও বেক্সিট পরবর্তী সময়ে দেশটির সঙ্গে বাংলাদেশের বাণিজ্যিক সম্পর্ক।

ঢাকা সফরকালে রবিবার তিনি বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে বৈঠক করবেন বলে বাণিজ্য মন্ত্রণালয় সূত্র জানিয়েছে। এছাড়া এ সফরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গেও সাক্ষাৎ করবেন তিনি; যাবেন কক্সবাজারের রোহিঙ্গা শিবির পরিদর্শনেও।

২০১৭ সালে রাখাইনে মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের ফলে রোহিঙ্গারা দেশ ছাড়া শুরু করলে প্রথম কোনো বিদেশি পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে মার্ক ফিল্ড ওই রাজ্যটি পরির্দশন করেন। পরিদর্শন শেষে গতবছরের ২৮ সেপ্টেম্বর দেশটির রাজধানীতে অং সান সুচির সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। ওই সময় তিনি বলেন, রাখাইনে আমরা যা দেখেছি তা কঠোরতম ও অগ্রহণযোগ্য এক ট্রাজেডি।

অবিলম্বে এই সহিংসতা বন্ধ করতে ও রোহিঙ্গাদের দ্রুততম সময়ে এবং নিরাপদে তাদের বাড়িতে ফিরিয়ে আনতেও সুচিকে আহ্বান জানান এই ব্রিটিশ প্রতিমন্ত্রী।  পরে নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ অধিবেশনেও রাখাইন ইস্যু তুলে ধরে আলোচনা করেন মার্ক ফিল্ড।

প্রসঙ্গত, মার্ক ফিল্ড গতবছরের ১৩ জুন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন। এরপর তার বাংলাদেশে এটাই প্রথম সফর।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71