বুধবার, ১৪ নভেম্বর ২০১৮
বুধবার, ৩০শে কার্তিক ১৪২৫
 
 
বৃহস্পতিবার লালমনিরহাট যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ: ০৩:৩৪ pm ২৮-১১-২০১৭ হালনাগাদ: ০৩:৩৪ pm ২৮-১১-২০১৭
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


লালমনিরহাটের হাতীবান্ধায় ছয় কোটি টাকার ব্যয়ে নির্মাণাধীন থানা ভবন উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।  বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নবনির্মিত থানা ভবন উদ্বোধনী ফলক উম্মোচন এবং ১১টায় সুধী সমাবেশ হবে বলে জানিয়েছেন স্থানীয় সাংসদ ও বীর মুক্তিরযোদ্ধা মোতাহার হোসেন।

মন্ত্রীর সফরসূচি সূত্রে জানা গেছে, সারাদেশে পুলিশ বিভাগের ১০১টি জরাজীর্ণ থানা ভবন টাইপ প্লানে নির্মাণের উদ্যোগে একটি প্রকল্প হাতে নেয় সরকার। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অর্থায়নে এ প্রকল্পটি বাস্তবায়নের দায়িত্ব পায় গণপূর্ত বিভাগ।  ওই প্রকল্পের আওতায় লালমনিরহাট জেলার হাতীবান্ধায় ছয় কোটি আট লাখ ৫৮ হাজার টাকা ব্যয়ে নির্মাণ হয়েছে চার তলা বিশিষ্ট অত্যাধুনিক একটি থানা ভবন। ওই ভবনে রয়েছে পুরুষ, নারী, শিশু ও কিশোরের জন্য পৃথক পৃথক উন্নতমানের চারটি হাজতখানা, প্রাথমিক চিকিৎসা কেন্দ্র, ডিএসবি, এসআই, এএসআইদের জন্য পৃথক পৃথক অফিস। নারী ও পুরুষ পুলিশ সদস্যদের জন্য পৃথক পৃথক উন্নতমানের দুটি ব্যারাক, কনফারেন্স রুম, অত্যাধুনিক নিরাপদ অস্ত্রঘর, অধুনিক সার্ভিস ডেলিভারি রুম ও অভ্যর্থনা কেন্দ্র।

সূত্র মতে, হাতীবান্ধা থানা ভবনটি নির্মাণের জন্য ২০১৪ সালের ২৯ মার্চ ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অর্থায়নে গণপূর্ত বিভাগের আওতায় তিন বছর আট মাসে এ ভবন নির্মাণ কাজ ইতোমধ্যে শেষ করেছে মেসার্স হাকিম ট্রেডার্স নামে স্থানীয় একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

আরডি/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71