রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
বেলকুচিতে শ্রীশ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা 
প্রকাশ: ০৮:৩৯ pm ১৪-০৭-২০১৬ হালনাগাদ: ০৮:৩৯ pm ১৪-০৭-২০১৬
 
 
 


সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের বেলকুচিতে সোহাগপুর শ্রীশ্রী মদন মোহন সেবাসদনে শ্রীশ্রী জগন্নাথ দেবের রথ যাত্রা ও গাড়ামাসী শ্রীমন্মহাপ্রভূর আখড়া প্রাঙ্গনে জগন্নাথ দেবের উল্টো রথ যাত্রা বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে ।
 

উল্টো রথযাত্রা অনুষ্ঠান উপলক্ষ্যে সকালে মঙ্গল প্রদীপ প্রজ্জলন, শঙ্খধ্বনি উলোধ্বনীর মধ্য দিয়ে  জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা অনুষ্ঠিত হয়। সোহাগপুর শ্রীশ্রী মদন মোহন সেবাসনে ১৩৪৩ সাল থেকে অনুষ্ঠিত রথযাত্রা অনুষ্ঠিত হয়ে আসছে। উপজেলার প্রত্যন্ত অ ল থেকে শ্রীশ্রী জগন্নাথ দেবের আর্শিবাদ ও  রথযাত্রা টান দেওয়ার জন্য হাজারো ভক্তবৃন্দের আগমন ঘটে। সোহাগপুর শ্রীশ্রী মদন মোহন সেবাসদন মন্দিরের পরিচালনা পর্ষদের সভাপতি ও সাধারণ সম্পাদক জানান, ৯দিন পর বিকালে জগন্নাথ দেবের রথযাত্রা উল্টো রথযাত্রায় ভক্তদের টানে শ্বশুরালয় থেকে চলে যাবে নিজ ধামে।  ভক্তদের জন্য রথযাত্রায় চিনি-কলার দোকান সহ ধর্মীয় পুস্তকাদি, নটকনার দোকান, জিলাপীর দোকান বসেছে, বেচা কেনাও হচ্ছে ভাল।  সোহাগপুর শ্রীশ্রী মদনমোহন সেবাসদন পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ বলেন, রথযাত্রায় ভক্তগণ নির্বিঘে জগন্নাথ দেবের জয় জগন্নাথ দেবের নাম নিয়ে জগন্নাথ দেবের রথযাত্রা টানা দিয়েছে এবং মঙ্গল প্রদীপ প্রজ্জলন, শাখ-সানাই, উলুধ্বনি বেজে উঠছে মুহুর মুহুর। জগন্নাথ দেবের রথ যাত্রায় জগনাথ দেবের আর্শির্বাদ প্রাপ্তির জন্য অধির আগ্রহে বসেছিল, আজ তাদের মনোবা কাপুরুন করেই চলে যাচ্ছে বাড়ির দিকে।

 একই উপজেলার বেলকুচি শ্রীমন্মহাপ্রভূর আখড়ায় প্রথম রথযাত্রা অনুষ্ঠানটি উদ্বোধন করেন গাড়ামাসী গ্রামের বিশিষ্ট ব্যক্তি ও সমাজ সেবক শ্রীমুকুল চন্দ্র মজুমদার। তার সঙ্গে উপস্থিত ছিলেন শ্রী হেমেন্দ্রনাথ চৌধুরী, শ্রী অসিত ঘোষ, শ্রী জয় শংকর সাহা।  তারপর আস্তে আস্তে যুব, কিশোর, বৃদ্ধ-বৃদ্ধরা জয় জগন্নাথের নাম নিয়েই রথ টানা দেয়। রথ যাত্রা উপলক্ষ্যে উপজেলা প্রশাসন, থানা প্রশাসন ও বেলকুচি জাতীয় হিন্দু মহাজোটের সকল সদস্যবৃন্দ সহ চালা, ঝিধুরী, চরচালা, মাইঝাইল, বানিয়াগাঁতী, মুকুন্দগাঁতী সহ উপজেলার প্রত্যন্ত অ ল থেকে হাজারো ভক্তবৃন্দের আগমন ঘঠে। রথযাত্রা উপলক্ষ্যে বেলকুচি থানা প্রশাসন ব্যাপক সহযোগিতা করেছে, রয়েছে সতর্ক অবস্থায় যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে। 

 

এইবেলা ডটকম/চন্দন/ এসসি 
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71