শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
শনিবার, ৪ঠা ফাল্গুন ১৪২৫
 
 
বেসরকারি মেডিকেল কলেজে আসনসংখ্যা বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী
প্রকাশ: ০৭:৩০ pm ২০-১২-২০১৭ হালনাগাদ: ০৭:৩২ pm ২০-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


আগামী বছরের জন্য বেসরকারি মেডিকেল কলেজগুলোতে আসন বাড়ানোর বিষয়টি বিবেচনার লক্ষ্যে শিগগিরই মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতর এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ পরিদর্শন সম্পন্ন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

বুধবার সচিবালয়ে বেসরকারি মেডিকেল কলেজে আসন বৃদ্ধি সংক্রান্ত সভায় সভাপতিত্বকালে এ কথা বলেন তিনি।

কলেজ পরিদর্শনের পর বেসরকারি মেডিকেল কলেজে আসন বৃদ্ধির বিষয়টি বিবেচনা করা হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

চিকিৎসা শিক্ষার মান বজায় রাখতে সরকার কঠোর অবস্থান অব্যাহত রাখবে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকার গত কয়েক বছর যাবৎ মানহীন মেডিকেল কলেজগুলোর মান উন্নয়নে বিশেষ নজর দিয়েছে এবং বারবার তাদেরকে কলেজ পরিচালনার নীতিমালা মেনে চলতে সতর্ক করে দিচ্ছে। যারা মানোন্নয়নে ব্যর্থ হচ্ছে তাদের নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধ করাসহ বিভিন্ন ধরনের শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা নিচ্ছিদ্র নিরাপত্তার মধ্যদিয়ে সম্পন্ন হচ্ছে যা এ বছরও দেশবাসী দেখেছে।

মোহাম্মদ নাসিম বলেন, মেডিকেল শিক্ষা নিয়ে যারা কাজ করছেন তাদের মনে রাখতে হবে এটা কোনো শিল্প প্রতিষ্ঠান নয়। এটা শিক্ষা কার্যক্রম। মেডিকেল কলেজ থেকে যেন সুচিকিৎসক বের হতে পারে সে লক্ষ্য নিয়ে সবাইকে কাজ করতে হবে এবং সরকারও এ বিষয়ে সর্বোচ্চ সজাগ রয়েছে।

সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব ফয়েজ আহম্মেদ, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বচিপ সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বিএমডিসির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা, বিএমএ মহাসচিব ডা. ইহতেশামুল হকসহ মন্ত্রণালয় ও অধিদফতরের ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সূত্র: বাসস

এসকে 


 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71