সোমবার, ১৯ নভেম্বর ২০১৮
সোমবার, ৫ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
বৈশ্বিক শিশু যৌন নির্যাতন নিয়ন্ত্রণের কেন্দ্র হয়ে উঠেছে ইউরোপ
প্রকাশ: ০৯:৩৩ pm ০৩-০৪-২০১৭ হালনাগাদ: ০৯:৩৩ pm ০৩-০৪-২০১৭
 
 
 


আন্তর্জাতিক ডেস্ক : শিশু যৌন নির্যাতনের চিত্র ও ভিডিও সংরক্ষণ ও তা বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার দৌড়ে এগিয়ে আছে ইউরোপের দেশগুলো। বৈশ্বিক অনলাইন ব্যবহারের উপর কাজ করা একটি আন্তর্জাতিক সংস্থার ‘শিশু যৌন নির্যাতন’ সংক্রান্ত রিপোর্টে এমনটিই উঠে এসেছে।

ইন্টারনেট ওয়াচ ফাউন্ডেশন (আইডব্লিউএফ) এর বার্ষিক প্রতিবেদনে দেখা গেছে, শিশু যৌন নির্যাতন সংশ্লিষ্ট বিষয়গুলোর নিয়ন্ত্রণ (হোস্টিং) করছে ইউরোপের অধিকাংশ দেশ এবং সংস্থাটির মতে ইউরোপ এক্ষেত্রে হয়ে উঠেছে ‘গ্লোবাল হাব’। রিপোর্টে আরো দেখা যাচ্ছে যে, শিশুদের উপর চালানো যৌন নির্যাতনের ছবি ও ভিডিও ধারণ করা এবং তা ছড়ানোর মাধ্যমে বৈশ্বিক অপব্যবহার উপাদানের প্রায় ৬০ শতাংশ নিয়ন্ত্রণ করছে ইউরোপের দেশগুলো। যা পূর্বের চেয়ে প্রায় ১৯ গুণ বেড়েছে বলে জানানো হয়েছে।

আইডব্লিউএফ আরো জানাচ্ছে যে, ইউরোপীয় দেশগুলির মধ্যে বেআইনি এসব বিষয়বস্তুর নিয়ন্ত্রণকারী তালিকার শীর্ষে রয়েছে নেদারল্যান্ডস। এর আগে ইন্টারনেটে এসংক্রান্ত বিষগুলোর পৃষ্ঠপোষক ছিলো উত্তর আমেরিকা। 

‘পরিস্থিতি পূর্বের তুলনায় বিপরীতে গেছে’ জানিয়ে আইউব্লিউএফ’র প্রধান নির্বাহী সুসি হারগ্রিভস বলেন, ‘উত্তর আমেরিকার চেয়েও শিশু নির্যাতন চিত্রাবলীর সবচেয়ে বড় নিয়ন্ত্রক হচ্ছে ইউরোপ।’ তবে আইডব্লিওএফ জানাচ্ছে যে, ইন্টারনেটের অবারিত জগত (নেটওয়ার্ক) থেকে এসব অপব্যবহার সামগ্রী সরাতে কাজ শুরু করেছে ইউরোপের দেশগুলো। বিবিসি।

এইবেলাডটকম/এএস

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71