শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮
শনিবার, ৭ই আশ্বিন ১৪২৫
 
 
বড়দিনকে ঘিরে রাজধানীতে নিরাপত্তা জোরদার
প্রকাশ: ০৯:১৭ pm ২৪-১২-২০১৭ হালনাগাদ: ০৯:১৭ pm ২৪-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


খ্রিষ্ট ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শুভ বড়দিন নির্বিঘ্নে পালন করার লক্ষ্যে সোমবার রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

এদিন নগরীতে নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন সড়কে চেক পোস্ট বাড়ানো হয়েছে, একই সঙ্গে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা কঠোর নজরদারি করবে। সম্প্রতি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সদর দফতরে নিরাপত্তা ও ট্রাফিক সংক্রান্ত সমন্বয় সভায় এসব কথা জানান ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

ওই সভায় আছাদুজ্জামান মিয়া বলেন, সব ধরনের ধর্মাবলম্বীদের নিরাপত্তা দেয়া আমাদের দায়িত্ব। বড়দিনের নিরাপত্তায় আমাদের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হবে। বড়দিনকে ঘিরে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, সন্ত্রাস দমনে আমাদের কাজ এরই মধ্যে শুরু হয়েছে।

তিনি বলেন, এ উপলক্ষে নগরীতে ব্লক রেইড, চেকপোস্ট, আবাসিক হোটেলসহ বড় বড় স্থাপনায় নিয়মিত নজরদারি রাখা হচ্ছে। বড়দিনের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ডিএমপি কমিশনার আরো বলেন, প্রতিটি চার্চে আর্চওয়ে থাকতে হবে। চার্চে প্রবেশ করতে হলে প্রত্যেক দর্শনার্থীকেই এই আর্চওয়ে দিয়ে যেতে হবে। তল্লাশির ক্ষেত্রে মেটাল ডিটেক্টর ও ম্যানুয়ালি হাত দিয়ে তল্লাশি করা হবে। সবার প্রতি আমাদের ব্যবহার হবে বিনয়ী, তবে কঠোর পেশাদারিত্বও থাকতে হবে। অনুষ্ঠানের জায়গাগুলো ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করা হবে, থাকবে অগ্নিনির্বাপণ ও অ্যাম্বুলেন্সের ব্যবস্থা। চার্চ এলাকায় কোনো ভাসমান দোকান বা হকার থাকতে দেয়া হবে না। কোনো ধরনের ব্যাগ, ট্রলি ব্যাগ বা ব্যাগপ্যাক নিয়ে চার্চে কেউ আসতে পারবেন না।

এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার এডিসি মোহাম্মদ ইউসুফ আলী বলেন, বড় দিনের আনুষ্ঠানিকতায় নিরাপত্তার কোনো ঘাটতি নেই। খ্রিষ্টান ধর্মাবলম্বীরা যাতে নির্বিঘ্নে তাদের ধর্মীয় কার্যাদি সম্পন্ন করতে পারে এজন্য কঠোর নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। উৎসবস্থলে ও আশপাশে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও গোয়েন্দা পুলিশের নজরদারি থাকবে।

তিনি বলেন, দিনটি উপলক্ষে সমগ্র রাজধানীজুড়ে নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হবে। পুলিশ সদস্যদের রাজধানীর প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে মোতায়েন করা হবে। পুলিশের পাশাপাশি অন্যান্য আইন-শৃংখলা বাহিনীর সদস্যরাও এদিন নিরাপত্তায় দায়িত্ব পালন করবেন। বাসস


আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71