বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৫ই আশ্বিন ১৪২৫
 
 
বয়সের সঙ্গেই বেড়ে ওঠে মহিলাদের যৌনতা
প্রকাশ: ০৩:৪৯ pm ২২-০৫-২০১৫ হালনাগাদ: ০৩:৪৯ pm ২২-০৫-২০১৫
 
 
 


বয়সের সঙ্গেই বেড়ে ওঠে জীবনের রোমাঞ্চ ও যৌনতার অভীপ্সা, এমনটাই দাবি করছে নিউইয়র্কের একটি গবেষণা। পুরুষদের থেকে মহিলারাই নাকি যৌন সঙ্গমে বেশি আগ্রহ প্রকাশ করেন এই তথ্যও উঠে এসেছে ঐ গবেষণায়। নিউইয়র্কের লিপ টেলর নামের একটি ফার্মের সমকালীন সার্ভে থেকে পাওয়া গেছে এমনই সব রোমাঞ্চকর তথ্যাদি। হেলথি উইমেন ডট ওআরজি-তে প্রকাশিত তথ্য অনুযায়ী মহিলাদের বয়সের সঙ্গেই বেড়ে ওঠে তাদের যৌন আকাঙ্ক্ষা।
১৮ উর্দ্ধ ১০০০ জন মহিলার ওপর এই গবেষণা করা হয়। যেখানে দেখা যায় ৪৫ থেকে ৫৫ বছর বয়সী মহিলারদের মধ্যে যৌনতার অভিজ্ঞতা সব থেকে বেশি পরীক্ষামূলক হয়। গবেষণালব্ধ নমুনার মধ্যে দেখা গেছে ৫০ বছর গড়ের মহিলাদের ২৯% এমন রয়েছেন যারা এক সপ্তাহে অন্তত ২ থেকে ৭ বার যৌন সঙ্গম করে থাকেন।        
"মহিলাদের বয়স যত বাড়ে মহিলারা তাদের সঙ্গীর শরীরের সঙ্গে ততধিক কমফোর্ট হন। যৌন সঙ্গমও হয় আরামদায়ক। তাদের কাছে রোম্যান্স আরও বেশি আনন্দদায়ক হয়", মত নার্স নেন্সি বার্মেনের।

গবেষণা থেকে এই তথ্যও উঠে এসেছে, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে অন্তরঙ্গতা কমে না, বরং বাড়ে। যত সময় ধরে তাঁরা সম্পর্কে থাকেন তাদের মধ্যে যৌন সঙ্গমের আনন্দ ততোধিক বাড়ে।

এইবেলা ডট কম/এইচ আর


 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71