বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯
বৃহঃস্পতিবার, ১৩ই আষাঢ় ১৪২৬
 
 
ভক্তদের হতাশ করে আর্জেন্টিনার ড্র
প্রকাশ: ০৯:১৪ pm ১৬-০৬-২০১৮ হালনাগাদ: ০৯:১৪ pm ১৬-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


শুরুটা দারুণ করেছিল আর্জেন্টিনা। তবে প্রথমার্ধে শেষ পর্যন্ত তা ধরে রাখতে পারল না দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আইসল্যান্ডের বিপক্ষে ভক্তদের হতাশ করেছে আর্জেন্টিনা। বিশ্বচ্যাম্পিয়নরা শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হলো আকাশী-নীল জার্সিধারীদের। এই ড্রয়ে মেসির দায় কম নয়!

ম্যাচের ৪ মিনিটে ফ্রি কিক থেকে মেসির বাড়ানো বলে ওটামেন্ডি মাথা ছোয়ালেও গোলবারের সামান্য বাইরে দিয়ে চলে যায়। ৮ মিনিটে আবারো ডি বক্সের বাইরে থেকে ফ্রি কিক পায় আর্জেন্টিনা। মেসির নেওয়া ফ্রি কিকে তালিয়াফিকোর হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এর ঠিক এক মিনিট পরেই গোলের সহজ সুযোগ পেয়েছিল আইসল্যান্ড। কাবায়েরোর ভুল পাসে আইসল্যান্ড বল পেলে ডি বক্সের ভেতর জারনাসন গোলমুখে শট নিতে ব্যর্থ হন।
  
১৭ মিনিটে মেসির নেওয়া দূরপাল্লার আচমকা শট আইসল্যান্ডের গোলরক্ষক রুখে দেন। ১৯ মিনিটেই আইস দুর্গ ভাঙ্গেন সার্জিও আগুয়েরো। ২৩ মিনিটে আইসল্যান্ডের হয়ে ইতিহাস গড়েন ফিনবোগাসন। ডি বক্সের ভেতর জটলা থেকে বিশ্বকাপে আইসল্যান্ডের হয়ে প্রথম গোলটি করেন তিনি। সমতায় ১-১ গোলে সমতায় ফেরে বিশ্বকাপের ৩২টি দেশের ভেতর সবচেয়ে ক্ষুদ্রতম দেশটি। পরে দাপটটা দেখিয়েছে আর্জেন্টিনা। ৭০ শতাংশ বল দখলে ছিল তাদের। উঠেছে একের পর এক আক্রমণে। তবে গোলমুখ খুলতে পারেননি মেসিরা। ফলে শক্তিমত্তায় এগিয়ে থাকার পরও ১-১ সমতা নিয়ে বিরতিতে যেতে হয় দুর্ভাগাদের।

দ্বিতীয়ার্ধে ছন্নছাড়া আর্জেন্টিনার মিডফিল্ডে বিলিয়ার পরিবর্তে বানেগাকে নামান কোচ। খেলায় গতি আসলেও আইসল্যান্ডের ফুটবলারদের উচ্চতা ও দৈহিক গড়নের কাছে পেরে উঠতে পারছিল না আর্জেন্টিনা। ৬৪ মিনিটে আইসল্যান্ডের ম্যাগনুসন ডি বক্সের ভেতর আগুয়েরোকে ফেলে দিলে পেনাল্টির সিদ্ধান্ত দেয় রেফারি।

পেনাল্টি নিতে এগিয়ে এলেন মেসি। যেই মেসি আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা তিনিই পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেন। আইসল্যান্ডের গোলরক্ষক হ্যালডরসন ডান দিকে ঝাঁপিয়ে দুর্দান্তভাবে মেসির নেওয়া পেনাল্টি রুখে দেন। জাতীয় দলের জার্সি গায়ে ২১টি পেনাল্টি নিয়ে ৪টিতে মিস করলেন মেসি।

৮১ মিনিটে পাপ মোচন করার সুযোগ পেয়েছিলেন মেসি কিন্তু ডি বক্সের বাইরে থেকে নেওয়ার দূরপাল্লার শটটি একটুর জন্য বাইরে চলে যায়। ৮৮ মিনিটে মাসেরানোর দূরপাল্লার দুর্বল শট সহজে তালুবন্দী করেন আইস গোলরক্ষক হ্যালডারসন। অতিরিক্ত সময়ে ডি বক্সের বাইরে থেকে মেসির নেওয়া ডান পায়ের জোরালো শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ১-১ গোলে ড্র মেনে নিয়েই মাঠ ছাড়তে হয় আর্জেন্টিনাকে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71