রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
ভবিষ্যত সূচিতে টাইগারদের ৩৫ টেস্ট ও ৪৫ ওয়ানডে
প্রকাশ: ০৩:৫০ pm ১৩-১২-২০১৭ হালনাগাদ: ০৩:৫০ pm ১৩-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল-আইসিসির নতুন ভবিষ্যত সফর সূচি (ফিউচার ট্যুরস প্রোগ্রাম-এফটিপি) অনুমোদন পেলে ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের পর সবচেয়ে বেশি টেস্ট খেলবে বাংলাদেশ। ২০১৯ খেকে ২০২৩ সাল পর্যন্ত বাংলাদেশ খেলবে ৩৫টি টেস্ট।

বছরখানেক ধরেই নতুন সূচি নিয়ে কাজ করছিল পূর্ণ সদস্য দেশগুলোর বোর্ড। সর্বশেষ গত ৭ ও ৮ ডিসেম্বর সিঙ্গাপুরে আইসিসির কর্মশালায় মোটামুটি দাঁড় করানো হয়েছে ভবিষ্যত এ সূচির খসড়া।

চলতি ভবিষ্যত ট্যুর প্রোগাম অনুযায়ী বাংলাদেশের খেলার কথা ৩৩টি টেস্ট। তবে নতুন সূচি কার্যকর হলে ২টি টেস্ট বেড়ে যাবে।  

এই সূচি আগামী ফেব্রুয়ারিতে আইসিসি প্রধান নির্বাহীদের সভায় উপস্থাপন করা হবে। সেখানে অনুমোদন পেলে চূড়ান্ত অনুমোদনের জন্য পাঠানো হবে আগামী জুনে আইসিসি বোর্ড সভায়। তবে সূচিতে বড় কোনো পরিবর্তন আসবে না বলেই ভাবছেন সংশ্লিষ্টরা।

নতুন সূচি অনুযায়ী বাংলাদেশের চেয়ে বেশি টেস্ট খেলবে কেবল ভারত (৩৭টি), ইংল্যান্ড (৪৬টি) ও অস্ট্রেলিয়া (৪০টি)। এই সময়ে ২৯ টেস্ট খেলবে ওয়েস্ট ইন্ডিজ, ২৮টি নিউ জিল্যান্ড, ৩২টি দক্ষিণ আফ্রিকা, ২৯টি শ্রীলঙ্কা, ২৮টি পাকিস্তান, ১৭টি জিম্বাবুয়ে। টেস্ট পরিবারের নতুন দুই সদস্য আয়ারল্যান্ড খেলবে ১৬ টেস্ট, আফগানিস্তান ১৩টি।

নতূন সূচিতে বাংলাদেশ ওয়ানডে খেলবে ৪৫টি। সবচেয়ে বেশি ৬২ ওয়ানডে খেলবে ওয়েস্ট ইন্ডিজ; ভারত ৬১টি। অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা খেলবে ৪৮টি করে। বাংলাদেশের সমান ৪৫টি খেলবে নিউ জিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ড ৪৩টি, আয়ারল্যান্ড ৪২টি, আফগানিস্তান ৪১টি, জিম্বাবুয়ে ৪০টি ও পাকিস্তান খেলবে ৩৮ ওয়ানডে।

এই সময়ে বাংলাদেশ টি-টোয়েন্টি খেলবে ৪২টি। সবচেয়ে বেশি ৬১ টি-টোয়েন্টি খেলবে ভারত, ওয়েস্ট ইন্ডিজ ৫৬টি। নিউ জিল্যান্ড ৪৯, আয়ারল্যান্ড ৪৪, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা ৪২টি, ইংল্যান্ড ৪১, অস্ট্রেলিয়া ও পাকিস্তান ৩৮, আফগানিস্তান ৩৪ ও জিম্বাবুয়ে খেলবে ৩১টি।

এসকে 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71