সোমবার, ২০ মে ২০১৯
সোমবার, ৬ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
ভাঙল বাউলদের মিলনমেলা
প্রকাশ: ০৮:০৩ pm ১৪-০৩-২০১৭ হালনাগাদ: ০৮:০৩ pm ১৪-০৩-২০১৭
 
 
 


কুষ্টিয়া:: সাঙ্গ হলো তিন দিনের লালন স্মরণোৎসব, ভাঙল সাধুদের মিলনমেলা। কুষ্টিয়ার ছেঁউড়িয়া আখড়াবাড়িতে শনিবার শুরু হওয়া এবারের লালন স্মরণোৎসব সোমবার রাতে আলোচনা সভা ও সমাপনী সঙ্গীতের মধ্য দিয়ে শেষ হয়।
 

সোমবার আখড়া ছেড়ে যাওয়ার সময় সাধু ও লালনভক্তদের মনে ছিল বিষাদের ছায়া। তবে তাদের কেউ কেউ বলেন,কয়েক দিন বাড়িতে কাটিয়ে শিগগিরই লালন মাজারে ফিরবেন তারা।

জীবদ্দশায় মরমিসাধক ফকির লালন সাঁই দোলপূর্ণিমা তিথিতে শিষ্যদের নিয়ে সারারাত গান-বাজনা ও তত্ত্বকথা আলোচনা করতেন। সেই ধারা অনুসারে তার অনুসারী বাউল-বৈষষ্ণবরা প্রতিবছর এ উৎসব উদযাপন করেন। প্রতিবারের মতো এবারও দেশের নানা প্রান্ত থেকে হাজারো লালনভক্ত জড়ো হয়েছিলেন ছেঁউড়িয়ার লালন ধামে।

সমাপনী দিনে টানা দুই ঘণ্টা সঙ্গীত পরিবেশন করেন প্রখ্যাত লালনশিল্পী ফরিদা পারভীন। তবে দীর্ঘদিন আমন্ত্রণ না জানানোয় মঞ্চে উঠেই ক্ষোভ ও হতাশাও প্রকাশ করেন তিনি। এ ছাড়া স্থানীয় শিল্পীরা গান পরিবেশন করেন।

এবারের উৎসব সুষ্ঠুভাবে শেষ করতে পারায় সন্তুষ্টি প্রকাশ করে লালন একাডেমির সভাপতি ও জেলা প্রশাসক মো. জহির রায়হান জানান, এবার উৎসব সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।

 

এইবেলাডটকম/প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71