রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
ভারতবর্ষের মাটি প্রতিটি হিন্দুর জন্য: মোহন ভাগবত
প্রকাশ: ১১:৪১ am ১৮-১২-২০১৭ হালনাগাদ: ১১:৪১ am ১৮-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভারত বসবাসকারী সকলেই হিন্দু। রবিবার আগরতলার এক সমাবেশে এমনই মন্তব্য করেন আরএসএস প্রধান মোহন ভাগবত। তিনি বলেন, ভারতে বসবাসকারী সব মুসলমান এবং ভিন্ন ধর্মী মানুষ আসলে হিন্দু। মানুষের মধ্যে একতা, সংহতি, মানবকল্যাণের ধারণাই হল আসলে হিন্দুত্ব। হিন্দুত্বই ভালোবাসা দিয়ে দেশের সব মানুষকে একসূত্রে বেঁধেছে।


 তাই এই অর্থে বলা যায়, ভারতে যারা বসবাস করেন তারা সকলেই হিন্দু। কেন এই মন্তব্য তাঁর ব্যাখ্যাও দিয়েছেন ভাগবত। এব্যাপারে ভাগবতের মন্তব্য, আমাদের কারও সঙ্গে শত্রুতা নেই। আমরা সবার ভাল চাই। সকলকে এভাবে সংঘবদ্ধ করাকে বলা যায় হিন্দুত্ব। তাঁর সংযোজন মুসলিমরাও আসলে হিন্দু। হিন্দুত্ব ও হিন্দুধর্মের মধ্যে তফাত আছে। এটা গুলিয়ে ফেললে অবশ্য ভুল হবে তিনি মনে করেন। ভাগবতের দাবি ভারতবর্ষের মাটি হিন্দুদের জন্য। দুনিয়ার নানা প্রান্তে যেসমস্ত হিন্দুরা আক্রান্ত হয়েছেন তাদের আশ্রয় দিয়েছে এই দেশ। হিন্দুরা সততায় বিশ্বাসী। হিন্দুদের একত্রিত হতে হবে। এর জন্য আরএসএস শাখাকে দায়িত্ব নেওয়ার নির্দেশ দেন সংঘপ্রধান।


পাঁচ দিনের সফরে  শুক্রবার ত্রিপুরায় যান সংঘচালক ভাগবত। মূলত উত্তর পূর্বে সংঘের বিস্তারের জন্য এই সফর। বামশাসিত ত্রিপুরায় আগামী বছর বিধানসভা নির্বাচন। আসাম, অরুণাচল, মণিপুরে ইতিমধ্যে সরকারে গঠন করেছে গেরুয়া শিবির। এবার মানিক সরকার ক্ষমতাচ্যুত করা তাদের লক্ষ্য। এজন্য আরএসএস এখন থেকে জমি তৈরি করতে চাইছে। ভাগবতের মন্তব্য সেই রাস্তা তৈরি করল বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। 


প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71