বুধবার, ২৪ এপ্রিল ২০১৯
বুধবার, ১১ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
হাই কমিশনার শ্রিংলার পরিদর্শন
ভারতের অর্থায়নে ফেনী নদীতে নির্মিত হচ্ছে সেতু 
প্রকাশ: ০৮:৪৬ pm ০৩-০১-২০১৮ হালনাগাদ: ০৮:৪৮ pm ০৩-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা খাগড়াছড়ির জেলার রামগড়ে ফেনী নদীর ওপর নির্মাণাধীন সেতুর অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ভারত সরকারের অর্থায়নে এবং বাংলাদেশ সরকারের সার্বিক সহায়তায় প্রস্তাবিত সেতুটি নির্মিত হচ্ছে। এটি তৈরি করছে ন্যাশনাল হাইওয়েজ এন্ড ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট অথরিটি অফ ইন্ডিয়া (এনএইচআইডিসিএল)। সেতুটি নির্মিত হলে দক্ষিণ ত্রিপুরা এবং চট্টগ্রামের সাথে সাব্রুম(ভারত)-রামগড়(বাংলাদেশ) সংযোগের মাধ্যমে সরাসরি সড়ক যোগাযোগের ব্যবস্থা করবে। এছাড়াও ত্রিপুরা ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য ও পর্যটন- এর প্রসারের পাশাপাশি মানুষে মানুষে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে গোটা অঞ্চলের উপকার হবে।

ইতোমধ্যে সেতুর ভারতীয় অংশে পরীক্ষামূলক পাইলিং কাজ শুরু হয়েছে এবং অল্পদিনের মধ্যে বাংলাদেশের অংশেও শুরু হওয়ার কথা রয়েছে। আশা করা যাচ্ছে ২০২০ সাল নাগাদ সেতুর নির্মাণ কাজ শেষ হবে।

ত্রিপুরা সরকারের গণপূর্ত বিভাগের (পিডব্লিউডি) সচিব শ্রী শান্তনুর নেতৃত্বে এনএইচআইডিসিএল ও পিডব্লিউডি-এর ঊর্ধ্বতন কর্মকর্তারাও মাননীয় মন্ত্রী এবং হাই কমিশনারের সাথে সেতুর নির্মাণ কাজ পরিদর্শন করেন। এসময় শ্রী শান্তনু বিলোনিয়ার ছোটাখোলায় বাংলাদেশের মুক্তিযুদ্ধের স্মরণে নির্মিত ভারত-বাংলা মৈত্রী উদ্যানের কথা উল্লেখ করেন। ২০১৭ সালের ১৬ ডিসেম্বর ত্রিপুরার মুখ্যমন্ত্রী শ্রী মানিক সরকার এটি উদ্বোধন করেন।


আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71