বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ১১ই মাঘ ১৪২৫
 
 
ভারতের হারের সমালোচনায় নাঈমের কারাদণ্ড
প্রকাশ: ০৫:১৯ pm ০৩-১১-২০১৭ হালনাগাদ: ০৫:১৯ pm ০৩-১১-২০১৭
 
 
 


আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে হার মানে ভারত। এমন হার মেনে নিতে পারেননি উত্তর প্রদেশের শাহজাহানপুরের তরুণ মো. নাঈম। ক্ষোভে-দুঃখে হোয়াটসঅ্যাপের গ্রুপে বন্ধুদের সঙ্গে বাজেভাবে ভারতের সমালোচনা করেন। কিন্তু তখন তিনি বুঝতে পারেননি এই সমালোচনা করে তাকে হাজতবাস করতে হবে।

১৮ জুন রাতে বন্ধুদের সঙ্গে হোয়াটসঅ্যাপের গ্রুপে ভারতের হারের সমালোচনা করে তর্ক করেন নাঈম। সেখানে তিনি দাবি করেন ভারত টাকা খেয়ে ম্যাচটি ছেড়ে দিয়েছে। পাকিস্তানের কাছে ইচ্ছা করে হেরেছে। এটা ছিল পাতানো ম্যাচ।

পরদিন নাঈমের তর্কের স্ক্রিনশট নিয়ে আইটি অ্যাক্ট এর সেকশন ৬৬ এ- অনুযায়ী তার বিরুদ্ধে উত্তর প্রদেশের কোতোয়ালী থানায় এফআইআর করে হোয়াটসঅ্যাপ গ্রুপের বন্ধুরা। তার সঙ্গে পুলিশ আইপিসি সেকশন ২৯৫এ (ইচ্ছাকৃতভাবে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করার অভিপ্রায়) ও ৫০৪ ধারা (ইচ্ছাকৃতভাবে কাউকে অপমান করে বিশৃঙ্খলা সৃষ্টি করে শান্তি নষ্ট করার প্রচেষ্টা) যুক্ত করে চার্জশিট দাখিল করে। এরপর ৩১ অক্টোবর নাঈমের বিরুদ্ধে আদালতে শুনানি হয়। সেখানে নাঈমকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

এ বিষয়ে কোতোয়ালী থানার ইন-চার্জ অশোক পাল বলেন, ‘তদন্তের সময় আমরা যে প্রমাণাদি পেয়েছি তার ভিত্তিতেই নাঈমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।’ তবে নাঈমের বিরুদ্ধে পূর্বের কোনো ফৌজদারি অভিযোগ না থাকায় ও কাউকে স্বশরীরে আঘাত ও ক্ষতি না করায় শুক্রবার জামিন পান।

এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71