বুধবার, ১৭ জুলাই ২০১৯
বুধবার, ২রা শ্রাবণ ১৪২৬
 
 
ভারতে সাপের দংশনে মা-মেয়ের মর্মান্তিক মৃত্যু
প্রকাশ: ০৩:২৩ pm ২৭-০৫-২০১৮ হালনাগাদ: ০৩:২৩ pm ২৭-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


তিন বছর বয়সী মেয়েকে নিয়ে রাতে নিশ্চিন্তে ঘুমিয়ে ছিলেন মা। ঘুমন্ত অবস্থায়ই মাকে দংশন করে বিষধর সাপ। কিন্তু ঘুমের ঘোরে তা বুঝতে পারেননি তিনি। পরে ঘুম থেকে উঠে মেয়েকে বুকের দুধ পান করান ওই নারী। এতে বিষক্রিয়ায় আক্রান্ত হয় মেয়েটিও। শেষে হাসপাতালে নেওয়ার আগেই ওই মা-মেয়ের মৃত্যু হয়।

বৃহস্পতিবার ভারতের উত্তর প্রদেশে এ ঘটনা ঘটে। 

সন্তানের কান্নার শব্দ শুনে তার ঘুম ভেঙে যায়। এরপর তিনি কন্যাকে শান্ত করতে ঘুম থেকে উঠে তাঁর বুকের দুধ পান করান।কিছুক্ষণ পর তারা উভয়ে অসুস্থ হয়ে পড়লে বাড়ির লোকজন জেগে ওঠে। ৩৫ বছরের ওই নারী বুঝতেই পারেননি তাঁকে রাতে সাপ দংশন করেছে। পরে মা ও মেয়ে বিষক্রিয়ায় অসুস্থ হয়ে পড়ে। এ ঘটনার পর পরিবারের সদস্যরা সাপটিকে পাশের ঘরে দেখতে পেয়েছিলেন। পরে সাপটি পালিয়ে যায়।

স্থানীয় পুলিশ কর্মকর্তা বিজয় সিং বলেন, হাসপাতালে পৌঁছানোর আগেই মা-মেয়ের মৃত্যু হয়। লাশের ময়নাতদন্ত করা হবে। দুর্ঘটনায় মৃত্যু হিসেবে একটি মামলা নথিভুক্ত করা হয়েছে।

আমেরিকান সোসাইটি অব ট্রপিকাল মেডিসিন অ্যান্ড হাইজিনের ২০১১ সালের গবেষণায় দেখা গেছে, ভারতে মোট ৩০০ প্রজাতির সাপ রয়েছে। এর মধ্যে কোবরা, ক্রেইটসহ ৬০টি প্রজাতি অত্যন্ত বিষধর। সারা বিশ্বে প্রতিবছর সাপের দংশনে মৃত্যুর ঘটনা প্রায় এক লাখ। এর মধ্যে ৪৬ হাজার মৃত্যুর ঘটনা ঘটে ভারতে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71