সোমবার, ২০ মে ২০১৯
সোমবার, ৬ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
ভারত আক্রমণ করতে এলে উপযুক্ত জবাব দেওয়া হবে: পাক সেনাপ্রধান
প্রকাশ: ০৪:৫৮ pm ২৪-০২-২০১৯ হালনাগাদ: ০৪:৫৮ pm ২৪-০২-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


পুলওয়ামায় জঙ্গি হানার পরে বিশ্ব জুড়ে আশঙ্কা ছড়িয়ে পড়েছে, বদলা নেওয়ার জন্য পাকিস্তানকে আক্রমণ করতে পারে ভারত। দুই দেশের মধ্যে সৃষ্টি হয়েছে উত্তেজনা। এই পরিস্থিতিতে শুক্রবার এলওসি অর্থাৎ প্রকৃত নিয়ন্ত্রণরেখায় ঘুরে গেলেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার বাওয়েজা। তিনি ভারতকে হুঁশিয়ারি দিয়েছেন, আক্রমণ করতে এলে উপযুক্ত জবাব দেওয়া হবে। পাকিস্তান থেকে বলা হয়েছে, ভারত যেন আমাদের অভ্যন্তরীণ ব্যাপারে নাক গলাতে না আসে।

পাকিস্তানের ন্যাশনাল সিকিউরিটি অথরিটি সেনাবাহিনীকে সম্ভাব্য ভারতীয় আক্রমণের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পূর্ণ স্বাধীনতা দিয়েছে। তার পরেই সেনাপ্রধান বাওয়েজা প্রকৃত নিয়ন্ত্রণরেখায় গিয়ে দেখে গেলেন, সেনাবাহিনী কতদূর প্রস্তুত আছে। তাদের মনোবলই বা আছে কোন পর্যায়ে। তাঁর এই সফরের ফলে বোঝা গেল, পাকিস্তানের সেনাবাহিনীর সর্বোচ্চ স্তর থেকে প্রস্তুতি নেওয়া হচ্ছে।

প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় চিরিকোট ও বাগসার সেক্টরে সৈনিকদের সঙ্গে কথা বলেন বাওয়েজা। তাঁর কথায়, পাকিস্তান শান্তিপ্রিয় দেশ। তা বলে কেউ আমাদের ভয় দেখাতে পারবে না। ক্ষতিও করতে পারবে না। কেউ যদি হামলা করতে আসে, সমুচিত জবাব পাবে।

সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনস অফিসে সাংবাদিক বৈঠক করেন। তিনি বলেন, ভারত যদি পাকিস্তানে আক্রমণ করতে আসে, এমন জবাব পাবে যে ঘাবড়ে যাবে তারা। আমরা যুদ্ধ চাই না। কিন্তু একটা কথা তাদের জেনে রাখা উচিত। তারা আক্রমণ করলে আমরা ঘাবড়ে যাব না। আমরাই তাদের ঘাবড়ে দেব।

মেজর জেনারেল গফুর এদিন প্রটোকল ভেঙে সাংবাদিক বৈঠক করেন। তাঁর দাবি, সীমান্তে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে ভালো অবস্থানে আছে পাকিস্তানের সেনা। ভারত যদি পাকিস্তানের শক্তি খাটো করে দেখে তাহলে ভুল করবে বলে সতর্ক করে দেন গফুর। তাঁর কথায়, কখনও ভাববেন না আমাদের ক্ষমতা কম। যুদ্ধ বাধলে শেষ অবধি চালিয়ে যাওয়ার মতো শক্তি আমাদের আছে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71