শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
শনিবার, ৪ঠা ফাল্গুন ১৪২৫
 
 
ভালোবাসায় সিক্ত যতীন সরকার
প্রকাশ: ০৯:৪৭ am ১৯-০৮-২০১৭ হালনাগাদ: ০৯:৪৭ am ১৯-০৮-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ফুলেল শুভেচ্ছা আর ভক্ত অনুরাগীদের ভালোবাসায় সিক্ত হলেন শিক্ষাবিদ যতীন সরকার। শুক্রবার সন্ধ্যায় নেত্রকোনার নিজ বাসভবন 'বানপ্রস্থ'তে জন্মদিন উদযাপন পর্ষদ এক আড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করে।

বাংলা একাডেমি ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত প্রাবন্ধিক ও বিশিষ্ট  শিক্ষাবিদ যতীন সরকারের ৮২তম জন্মদিনে মেয়ে শেরপুর যুগ্ম জেলা ও দায়রা জজ সুদীপ্তা পাল শেলী পায়েস খাইয়ে উৎববের শুভ সূচনা করেন। এসময় সাথে ছিলেন সহধর্মিণী কানন বালা সরকার ও দুই নাতনি।  

এর আগে ৮২টি প্রদীপ প্রজ্জ্বলন হয় মঙ্গল আলোকে সংগীতের সাথে সাথে। পরে একে একে অগণিত ভক্ত, পাঠক, সহকর্মী, শিক্ষার্থী ও শুভানুধ্যায়ীদের অকৃত্রিম ভালোবাসা আর ফুলের শুভেচ্ছায় তিনি সিক্ত হন। নেত্রকোনার শিক্ষক, রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতাকর্মীরা ফুল এবং নানা উপহার দিয়ে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানান।  

উদযাপন পর্ষদের সদস্য সচিব হারাধন সাহার পরিচালনায় জন্মদিনে মানপত্র পাঠ করেন কবি আব্দুর রাজ্জাক। এসময় শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন, পর্ষদের আহ্বায়ক ননী গোপাল সরকার, রুহীদাস দেবনাথ, কামরুজ্জামান চৌধুরী, শ্যামলেন্দু পাল, স্বপন পাল, মোস্তাফিজুর রহমান, মোজাম্মেল হক বাচ্চু, গাজী মোজাম্মেল হক টুকু প্রমুখ।  

দলীয় গণ সংগীতসহ বিভিন্ন সংগীত পরিবেশন করে উদীচী, কুন্তল বিশ্বাস বিদ্যা নিকেতন ও বাতিঘরের শিক্ষক-শিক্ষার্থীরা।  

যতীন সরকার ১৯৩৬ সালের ১৮ আগস্ট (বাংলা ১৩৪৩ সনের ২ ভাদ্র) নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার চন্দপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা জ্ঞানেন্দ্র চন্দ্র সরকার ও মাতা বিমলা বালা সরকার।  

প্রচ
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71