বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ২৯শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভারপ্রাপ্ত ভিসিকে বিশ্ববিদ্যালয়ে প্রতিহতের ঘোষনা
প্রকাশ: ০৩:০০ pm ২৪-১০-২০১৭ হালনাগাদ: ০৩:০০ pm ২৪-১০-২০১৭
 
ময়মনসিংহ প্রতিনিধিঃ
 
 
 
 


ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আত্মস্বীকৃত দুর্নীতিবাজ ভারপ্রাপ্ত ভিসি এএমএম শামসুর রহমানকে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে প্রতিহতের ঘোষনা দিলেন আন্দোলনরত দূর্নীতির বিরুদ্ধে জাককানইবি পরিবার। আত্মস্বীকৃত দুর্নীতিবাজ ভারপ্রাপ্ত ভিসির বিরুদ্ধে সোমবার দুপুরে প্রশাসনিক ভবনে প্রতীকী তালাবন্ধ, বিক্ষোভ মিছিল, জয়বাংলা চত্ত্বরে টায়ার জালিয়ে অগ্নিসংযোগ ও সংবাদ সম্মেলন করেন বিশ্ববিদ্যালয় পরিবার। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আন্দোলনরত দূর্নীতির বিরুদ্ধে জাককানইবি পরিবারের মুখপাত্র রেজুয়ান আহমেদ শুভ্র। লিখিত বক্তব্যে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি এএমএম শামসুর রহমান একজন আত্মস্বীকৃত দুর্নীতিবাজ। বিগত কিছুদিন যাবত বিভিন্ন গনমাধ্যমে তার দালিলিক প্রমান আমরা দেখেছি এবং তার দুর্নীতির স্বার্থে তিনি মহামান্য রাষ্ট্রপতিকেও ব্যবহার করেছেন যা জাতির জন্য দূর্ভাগ্যজনক। ওইসব ঘটনায় শিক্ষক ও শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়ে এবং আত্মস্বীকৃত দুর্নীতিবাজ ভারপ্রাপ্ত ভিসিকে অবাঞ্চিত ঘোষনা করে। দূর্নীতির বিরুদ্ধে জাককানইবি পরিবার এই মর্মে সিদ্ধান্তে উপনিত হয় যে, এই দূর্নীতিবাজ ট্রেজারার যখনই বিশ্ববিদ্যালয়ে আসবে তখনই তাকে প্রতিহত করা হবে। 
 
তিনি আরো বলেন, যদি অতি দ্রুত আত্মস্বীকৃত দুর্নীতিবাজ ভারপ্রাপ্ত ভিসিকে প্রত্যাহার করা না হয় তাহলে ক্লাস পরীক্ষা বন্ধ করে দেওয়ার ঘোষণা দেন। দেশের সকল বিশ্ববিদ্যালয় নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ায় মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী বরাবর স্বারক লিপি প্রদান করা হবে বলে তিনি জানান।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমীন, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক আলফারুন্নাহার রুমা সহ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। 
ওসি জাকিউর রহমান জানান, নজরুল বিশ্ববিদ্যালয়ে ভারপ্রাপ্ত ভিসি বিরোধী আন্দোলনের শুরু থেকেই পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে থানা থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আর/আরডি/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71