বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৮ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
ভূমিদস্যুদের থাবায় নড়াইলের সংখ্যালঘুদের সম্পত্তি
প্রকাশ: ০৫:৫৫ pm ০১-০৬-২০১৮ হালনাগাদ: ০৭:৪০ pm ০১-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভূমিদস্যুদের থাবা থেকে নড়াইলের সংখ্যালঘুদের জীবন ও সম্পত্তি রক্ষার দাবি জানিয়েছে মাইনরিটি রাইটস ফোরাম বাংলাদেশ, অভিযান এবং অ্যাসোসিয়েশন ফর সোস্যাল ডেভেলপমেন্ট অব বাংলাদেশ নামক তিনটি সংগঠন। 

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে সংগঠনগুলোর পক্ষ থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, যেভাবে দেশে সংখ্যালঘুদের সম্পত্তি, ধর্মীয় স্থান ও জীবনের ওপর হামলা চলছে তাতে মনে হচ্ছে এদেশ একদিন সংখ্যালঘু শূন্য হয়ে যাবে। সরকারের উচিত সংখ্যালঘুদের রক্ষায় কার্যকর পদক্ষেপ নেয়া। সম্প্রতি চাঁদপুরের কচুয়ার বাড়িঘর দখল, হামলা ও নারীদের শ্লীলতাহানির ঘটনা ঘটে। গোপালগঞ্জে মন্দির ভাঙা হয়েছে। দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের ওপর হামলা-নির্যাতনের বিষয়ে কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে না। এ অবস্থায় দেশের সকল সংখ্যালঘুকে রাজপথে নেমে আন্দোলন করে নিজেদের অধিকার আদায়ের আহ্বান জানান বক্তারা।

তারা আরও বলেন, দেশের একটি সংখ্যালঘু অধ্যুষিত অঞ্চল নড়াইল, এ জেলার বিভিন্ন গ্রামের হিন্দু সম্প্রদায়ের মানুষের জায়গা-জমি জোরপূর্বক দখল, হামলা, নারী নির্যাতনে মেতে উঠেছে কিছু সংঘবদ্ধ ভূমিদস্যু। প্রশাসন এ ব্যাপারে নিষ্ক্রিয়। আমরা অবিলম্বে সংখ্যালঘুদের রক্ষায় কার্যকর পদক্ষেপ দেখতে চাই।

 

মানববন্ধনে খান কবির নামে এক ভূমিদস্যুর বিচার ও শাস্তির দাবি জানানো হয়েছে। খান কবিরের বিরুদ্ধে বক্তারা অভিযোগ করেন, নড়াইলের হিন্দুদের জমি দখল করে কবির খান এখন হাজার একর জমির মালিক!

মানববন্ধনে মাইনরিটি রাইটস ফোরাম বাংলাদেশের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উৎপল বিশ্বাস, কেন্দ্রীয় নেতা নীরদবরণ মজুমদার, নেত্রী বনানী বিশ্বাসসহ আয়োজক সংগঠনগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71