শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯
শুক্রবার, ৬ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
ভ্যালেন্টাইনের আগে আলিঙ্গনের ধরন 
প্রকাশ: ০৯:২১ am ১৩-০২-২০১৮ হালনাগাদ: ০৯:২১ am ১৩-০২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভালোবাসা ও ভালোলাগার কোনো দিন নেই বলে অনেকে মন্তব্য করেন। তবু্ও ভ্যালেন্টাইন উইকে একটি বিশেষ দিন রাখা হয়েছে শুধু মাত্র আলিঙ্গনের জন্য। ১২ ফেব্রুয়ারি ‘হাগ ডে’। বাংলা করলে যা দাঁড়ায়- ‘আলিঙ্গন দিবস’। আর সে আলিঙ্গনটি হতে পারে প্রিয় মানুষ, প্রিয় প্রাণীটির সঙ্গেও।

যখন মন খারাপ থাকে, কারো সঙ্গ পেতে ইচ্ছে করে তখন নিশ্চয়ই আমরা চাই প্রিয় মানুষটিকে জড়িয়ে ধরে একাকিত্ব কাটিয়ে উঠতে। কিন্তু এই জড়িয়ে ধরারও ধরণ আছে, আছে মানে। আসুন এ বিষয়গুলো জেনে নেই-

বিয়ার হাগ : কারোর প্রতি অটুট ভালোবাসা ও স্নেহ বোঝাতে জোরে তাকে আলিঙ্গন করুন। সাধারণত বাবা মায়েরা তাদের সন্তানদের এই ভাবেই জড়িয়ে ধরেন। বিয়ার হাগ মানসিক চাপ দূর করতে সাহায্য করে। কাউকে এই ভাবে জড়িয়ে ধরার অর্থ আপনি তার ব্যাপারে খুব সিরিয়াস। তার প্রতি গভীর অনুভূতি রয়েছে আপনার। 

পোলাইট হাগ : এই ধরনের হাগ সাধারণত অফিসের কর্মী বা পরিচিতদের সঙ্গে করা হয়। এই ধরনের আলিঙ্গন করার সময় একে অপরের শরীরের শুধুমাত্র উপরের অংশ পরস্পরের কাছে আসে। পোলাইট হাগ যদি কোনো কাছের মানুষের কাছ থেকে পান তার মানে সে দূরত্ব বজায় রাখতে চাইছে। 

ওয়ান ওয়ে হাগ : এটার মানে এক তরফা আলিঙ্গন। কেউ সর্বস্ব দিয়ে আপনাকে জড়িয়ে ধরেছে। কিন্তু অপর ব্যক্তি তাতে কোনো সাড়া দিচ্ছে না। এই ধরনের আলিঙ্গন এক তরফা ভালোবাসা বা ভালোলাগাকে বোঝায়। অপর ব্যক্তির মধ্যে তার প্রতি প্রেমের কোনো অনুভূতি নেই। সাময়িক দুর্বলতা বা কোনো ঘটনার কারণে তাকে জড়িয়ে ধরেছে।

ইন্টিমেট হাগ : নামেই আলিঙ্গনের অর্থ পরিষ্কার। ঘনিষ্ঠভাবে একে অপরকে জড়িয়ে ধরা। একে অপরের বাহুতে দুজনে আলিঙ্গনবদ্ধ অবস্থায় জড়িয়ে থাকে। দুইজনের মধ্যে চোখাচোখি হলে তো কথাই নেই। তা ভালোবাসাকে অন্য মাত্রায় নিয়ে যেতে পারে। সম্পর্কে আরও গভীরতা তৈরি করতে পারে।

বাডি হাগ : পাশ ফিরে অপর ব্যক্তির কোমরে হাত রেখে তাকে কাছে টেনে আনা। সাধারণত বন্ধুরা এই ভাবেই আলিঙ্গন করে। যুগলরাও করতে পারে। এর মানে তাদের মধ্যে শুধু প্রেমের নয় বন্ধুত্বের সম্পর্কও রয়েছে। 

ব্যাক হাগ : পিছন দিক থেকে জড়িয়ে ধরা। এটাকে ইন্টিমেট হাগও বলা যায়। এর মানে একে অপরের প্রতি বিশ্বাস অটুট। সন্তানরা অনেক সময় তাদের বাবা মায়েদের এই কায়দায় জড়িয়ে ধরেন। কাছের মানুষের কাছ থেকে এই ধরনের আলিঙ্গন পেলে তার অর্থ সে আপনার ব্যাপারে খুব পজিসিভ ও কেয়ারিং। সব বিপদ থেকে আপনাকে রক্ষা করতে চায় সে।

প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71