সোমবার, ২২ জুলাই ২০১৯
সোমবার, ৭ই শ্রাবণ ১৪২৬
 
 
ভ্যালেন্টাইন্স ডে-তে দৃষ্টিহীন শীলা–শম্ভু
প্রকাশ: ০৩:৪২ pm ১৫-০২-২০১৮ হালনাগাদ: ০৩:৪২ pm ১৫-০২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভালবাসার টানে দু’‌জন দৃষ্টিহীন এক হলেন। তাঁদের চার হাত এক হওয়ায় খুশি পাত্র–পাত্রীর পরিবার। এমনই এক ভালবাসার দিনে মনের কথা জানিয়েছিল শ্রীরামপুর প্রভাসনগরের শম্ভু চ্যাটার্জি। উত্তর দিতে একমাস সময় নিয়েছিলেন হাওড়া নবীন সেনাপতি লেনের শীলা পাত্র। দু’‌জনেই জন্ম থেকে দৃষ্টিহীন। শম্ভু ইতিহাসে এমএ। শীলা বাংলায় এমএ, বিএড। দু’‌জনেই বেহালা ব্লাইন্ড স্কুলে পড়লেও শম্ভুর থেকে শীলা সাত বছরের ছোট। আগে দু’‌জনের মধ্যে পরিচয় ছিল না। 
মাঝেরহাটে কম্পিউটার শিখতে গিয়ে ২০১১ সালে দু’‌জনের পরিচয় হয়। দু’‌জনের মধ্যে কথা হতে থাকে। শীলা সল্টলেকে একটি বেসরকারি স্কুলে চাকরি পান। একইসঙ্গে শম্ভুও সল্টলেকে একটি বেসরকারি সংস্থায় চাকরি পান। হাওড়া থেকে ২১৫/এ বাসে যাতায়াত দু’‌জনকে আরও কাছে এনে দেয়। প্রথম থেকেই দিদি–জামাইবাবুর ভরসায় একা দিন কাটছিল শম্ভুর। শীলাকে বন্ধু হিসেবে পেয়ে জীবনটা বদলে যায় তাঁর। কিন্তু সম্পর্কে বাদ সাধে তাঁদের প্রতিবন্ধকতা। শিক্ষিত দু’‌জন তাঁদের প্রতিবন্ধকতার কথা ভেবে একে অপরের অবলম্বন হতে সাহস পাচ্ছিলেন না। আসানসোলে এক বন্ধুর বাড়ি গিয়ে বন্ধুর দৃষ্টিহীন স্ত্রীর কথা শোনেন শম্ভু। ভাবেন শীলাকেও তিনি তাঁর জীবনসঙ্গী হিসেবে পেতে পারেন। তারপরেই সাহস করে শীলাকে বিয়ের প্রস্তাব দেন শম্ভু। তাঁকে ভাল লাগে, পরিষ্কার জানিয়ে দেন শীলাও। দুই দৃষ্টিহীন মানুষ ভালবাসার টানে বিবাহের সিদ্ধান্ত নেন।
 
গত বছর শম্ভুর বাবার মৃত্যু হওয়ায় বিয়ে পিছিয়ে যায়। অবশেষে সপ্তাহখানেক আগে বিয়ে হয় শীলা ও শম্ভুর। গত কয়েক বছর ধরে ভ্যালেনটাইন্স ডে এলেই শম্ভু আর শীলা দু’‌জনে একে অপরকে কিছু না কিছু উপহার দিতেন। ভালবাসার মানুষটাকে আরও কাছে পাওয়ায় এবারের ভ্যালেনটাইন্স একটু আলাদা দু’‌জনের কাছে। এদিন একে অপরকে গোলাপ দিয়ে দু’‌জনেই বলেন, হ্যাপি ভ্যালেনটাইন্স ডে। এদিনেই শম্ভু শপথ নেন তাঁর স্ত্রীকে সুখী রাখার, বিশ্বাসের সঙ্গে ভালবাসার মর্যাদা রক্ষার।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71