বুধবার, ১৪ নভেম্বর ২০১৮
বুধবার, ৩০শে কার্তিক ১৪২৫
 
 
মহাদেবপুরে ৫০ জন কৃষক কৃষানীর মাঝে প্রশিক্ষণের সনদপত্র ও অর্থ বিতরন
প্রকাশ: ০৩:৫১ pm ১৮-০৫-২০১৭ হালনাগাদ: ০৩:৫১ pm ১৮-০৫-২০১৭
 
 
 


 নওগাঁ : নওগাঁর মহাদেবপুরে কৃষক মাঠ দিবস পালিত ও সদ্য প্রশিক্ষীত ৫০ জন কৃষক কৃষানীর মাঝে প্রশিক্ষণের সনদপত্র ও নগদ অর্থ বিতরন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্তিত থেকে বক্তব্য রাখেন ও সনদ বিতরন করেন, মহাদেবপুর উপজেলা কৃষি অফিসার এ কে এম মফিদুল ইসলাম ।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নওগাঁ জেলা প্রেস ক্লাবের নির্বাহী সদস্য ও মহাদেবপুর থানা প্রেস ক্লাবের সহ-সম্পাদক সাংবাদিক শহিদুল ইসলাম জি, এম মিঠন, সাংবাদিক সুইট হোসেন, ধনজইল ব্লকের উপ-সহকারী কৃষি অফিসার আরিফুজ্জামান, সদরের উপ-সহকারী কৃষি অফিসার মকিম উদ্দীন, উপ-সহকারী উদ্ভীদ সংরক্ষন অফিসার ওসমান আলী প্র“মখ্যগন।
 

উপ-সহকারী কৃষি অফিসার আরিফুজ্জামান জানান, কৃষি সম্পসারণ অধিদপ্তর এর বাবস্থাপনায় সমম্বিত খামার ব্যবস্থাপনা কম্পোনেন্ট ( আই, এফ, এম, সি ) প্রকল্পের আওতায় এবং কৃষি বিভাগের পরামর্শে মহাদেবপুর উপজেলার চেরাগপুর ইউনিয়নের ধনজইল ব্লকের চকনলোবলো ( আই, এফ, এম, সি ) মাঠ স্কুলে বসত বাড়িতে শাকসব্জি, আধুনিক পদ্ধতিতে ধান চাষ খামারজাত সার সহ হাস মুরগী পালন ও উন্নত পদ্ধতিতে গরু পালন মাছ চাষ বিষয়ে ৪৭ দিনব্যাপি গ্রামের ২৫টি পরিবারের ৫০ জন কৃষক-কৃষানীকে হাতে কলমে প্রশিক্ষণ দেয়া হয়।

আর প্রশিক্ষণে অংশ গ্রহনকারী গ্রামের ২৫ টি পরিবারের প্রতিটিকে নগদ ১৫ শত করে টাকা ও গাছের চারা বিতরন সহ ৫০ জন প্রশিক্ষীত কৃষক কৃষানীর মাঝে প্রশিক্ষণের সনদপত্র বিতরন করা হয়।অনুষ্ঠান শেষে গ্রামের কৃষক-কৃষানীর বাড়ির উঠানের বসতবাড়ি বাগান ও সবজি চাষ পরিদর্শন করেন অতিথীরা।

এইবেলাডটকম /আরডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71