বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
মহাসড়কেও চলবে না ফিটনেসবিহীন গাড়ি: আইজিপি
প্রকাশ: ০২:৩৪ pm ১৩-০৮-২০১৮ হালনাগাদ: ০২:৩৪ pm ১৩-০৮-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ঈদ সামনে রেখে রাজধানীর মতো মহাসড়কেও ফিটনেসহীন যানবাহন ঠেকানোর ঘোষণা দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী।

সোমবার পুলিশ সদর দপ্তরে কোরবানির ঈদ কেন্দ্র করে নিরাপত্তা কার্যক্রম নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

 মহাসড়কে যানজট নিয়ন্ত্রণ করার জন্য পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তারা রাস্তায় থাকবেন, তারা নিয়মিত সড়ক পরিদর্শনে যাবেন।”

আইজিপি বলেন, ‘ঘরমুখো মানুষের ঈদ যাত্রা নির্বিঘ্নে করতে পুলিশ কাজে করে যাচ্ছে। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে ফিটনেসবিহীন গাড়ি চলতে পারবে না ও লাইসেন্সবিহীন কোনো চালক সড়ক মহাসড়কে গাড়ি চালাতে পারবে না।’ মহাসড়কে যানজট নিয়ন্ত্রণ করার জন্য পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তারা রাস্তায় থাকবেন, তারা নিয়মিত সড়ক পরিদর্শনে যাবেন।”

নৌপথে অতিরিক্ত যাত্রী ঠেকানোর কথাও বলেন পুলিশ প্রধান। বলেন, ‘অতিরিক্ত যাত্রী নিয়ে লঞ্চ চলাচল করতে পারবে না। এ জন্য নৌপুলিশকে প্রতিটি লঞ্চের ভিডিও ধারণ করার নির্দেশ দেওয়া হয়েছে।’

যাত্রীদের নিরাপত্তা দিতে পুলিশের তৎপরতা বাড়ানো হয়েছে জানিয়ে তিনি বলেন, “‘অজ্ঞান ও মলম’ পার্টির বিরুদ্ধে গত ঈদ থেকেই ব্যবস্থা নেওয়া হয়েছিল, যে কারণে কোন অভিযোগ আসেনি।

“তবে মানুষকে সচেতন হতে হবে, রাস্তায় অপরিচিত কারো দেওয়া কোনো কিছু গ্রহণ করা যাবে না।”

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের উপর হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও আইজিপি জানান।

“সাংবাদিকদের উপর হামলায় কোনো পুলিশ সদস্যের গাফিলতি আছে কিনা বা তারা সেই সময় নিষ্ক্রিয় ছিল কিনা সেই বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে।”

আইজিপি বলেন, প্রতি জেলায় সাইবার অপরাধ মনিটরিং করার জন্য সাইবার ইউনিট গঠন করে ‘পেট্রোলিংয়ের’ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও তিনি জানান।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71