শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
মাত্র ১৯-২৩ হাজারেই মিলবে ল্যাপটপ!
প্রকাশ: ১০:২৮ am ১৯-০৫-২০১৮ হালনাগাদ: ১০:২৮ am ১৯-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায় তৈরি হয়েছে ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ল্যাপটপ। দেশে তৈরি ৪ মডেলের ল্যাপটপ বাজারে ছেড়েছে ওয়ালটন। সাশ্রয়ী মূল্যের ল্যাপটপগুলোর দাম মাত্র ১৯ হাজার ৯৯০ টাকা থেকে ২৩ হাজার ৫৫০ টাকার মধ্যে।

আকর্ষণীয় ডিজাইনের ল্যাপটপগুলোর এইচডি ডিসপ্লে, ইন্টেলের প্রসেসর, ৪ জিবি র‌্যাম, ১ টেরাবাইট হার্ডড্রাইভ দেবে অসাধারণ পারফরম্যান্স। এছাড়াও ল্যাপটপগুলোতে ব্যবহৃত হয়েছে মাল্টি-ল্যাংগুয়েজ কিবোর্ড। যাতে স্ট্যান্ডার্ড ইংরেজির পাশাপাশি রয়েছে বিল্ট-ইন বাংলা ফন্ট এবং বিজয় বাংলা সফটওয়্যার। ফলে বাংলা ভাষাভাষী যে কেউ অনায়াসেই এই ল্যাপটপ ব্যবহার করে লিখতে পারবেন। আগামী মাস থেকে গ্রাহকরা ওয়ালটনের যেকোনো আউটলেট থেকে সাশ্রয়ী মূল্যে মাইক্রোসফটের জেনুইন উইন্ডোজ ইনস্টল করে নিতে পারবেন। পরবর্তীতে ওয়ালটনের সব নতুন ল্যাপটপ ও কম্পিউটারেই মাইক্রোসফটের জেনুইন সফটওয়্যার দেয়া থাকবে। যার ফলে এসব ল্যাপটপের কার্যক্ষমতা ও গতি আরো বাড়বে। গ্রাহকের তথ্য ও ডিভাইস থাকবে নিরাপদ।

ওয়ালটন সূত্রে জানা গেছে, দেশে তৈরি ল্যাপটপগুলোর মডেল হলো ডব্লিউপিআর১৪এন৩৩এসএল, ডব্লিউপিআর১৪এন৩৩বিএল, ডব্লিউপিআর১৪এন৩৪জিআর এবং ডব্লিউপিআর১৪এন৩৪জিএল। মডেলভেদে ল্যাপটপগুলোতে ব্যবহৃত হয়েছে ১.১ গিগাহার্জ গতির ইন্টেল অ্যাপোলো লেক এন৩৩৫০ এবং এন৩৪৫০ প্রসেসর। সব ল্যাপটপের ডিসপ্লেই ১৪.১ ইঞ্চির। পর্দার রেজ্যুলেশন ১৩৬৬ বাই ৭৬৮ পিক্সেল। রয়েছে বিল্ট-ইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৫০০। সঙ্গে ৪ গিগাবাইট ডিডিআর৩ র‌্যাম থাকায় প্রয়োজনীয় কাজ কিংবা পছন্দের গেম খেলা যাবে অনায়াসেই।

বেশি সংখ্যক ফাইল, সফটওয়ার, গেম, মুভি ইত্যাদি সংরক্ষণের জন্য সব ল্যাপটপেই এক টেরাবাইট হার্ডডিস্ক ড্রাইভের সঙ্গে রয়েছে ৭ মিমি সাটা ইন্টারফেস। ফলে সুযোগ থাকছে আরো বেশি জায়গাযুক্ত হার্ডডিস্ক ড্রাইভ ব্যবহারের। প্রয়োজনীয় পাওয়ার ব্যাকআপের জন্য এসব ল্যাপটপে ব্যবহৃত হয়েছে ৭.৬ ভোল্ট বা ৫০০০ এমএএইচ ব্যাটারি। স্পষ্ট ও জোড়ালো শব্দের জন্য রয়েছে দুইটি বিল্ট-ইন স্পিকার। মডেলভেদে রয়েছে ০.৩ এবং ২ মেগাপিক্সেলের এইচডি ক্যামেরা। কানেক্টিভিটির জন্য রয়েছে ২টি করে ইউএসবি পোর্ট, টিএফ কার্ড স্লট, ব্লুটুথ ভার্সন ৪, ওয়্যারলেস ল্যান, এইচডিএমআই পোর্ট, হেডফোন ও মাইক্রোফোন জ্যাক ইত্যাদি। ল্যাপটপগুলোর ডাইমেনশন ৩২৯.৮/২১৯.৭/২২ মিমি। ব্যাটারিসহ এগুলোর ওজন মাত্র ১.৩৩ কেজি করে। চার মডেলের এই ল্যাপটপ মিলছে রুপালি, কালো, ধূসর ও সোনালি- ভিন্ন চারটি রঙে।

ডব্লিউপিআর১৪এন৩৩এসএল এবং ডব্লিউপিআর১৪এন৩৩বিএল মডেলের ল্যাপটপ দুটির দাম যথাক্রমে ১৯ হাজার ৯৯০ এবং ২১ হাজার ৫৫০ টাকা। আর ডব্লিউপিআর১৪এন৩৪জিআর এবং ডব্লিউপিআর১৪এন৩৪জিএল মডেলের ল্যাপটপ দুটির মূল্য যথাক্রমে ২২ হাজার ৯৯০ এবং ২৩ হাজার ৫৫০ টাকা। সব মডেলের ল্যাপটপে থাকছে ২ বছরের ওয়ারেন্টি।

এর আগে এ বছরের ১৮ জানুয়ারি, গাজীপুরের চন্দ্রায় কম্পিউটার কারখানা চালু করে ওয়ালটন। কারখানা উদ্বোধনের এক মাসের মধ্যে ৬ মডেলের ডেস্কটপ পিসি এবং ২ মডেলের ফুল এইচডি মনিটর বাজারে ছাড়ে প্রতিষ্ঠানটি। এবার দেশে তৈরি ল্যাপটপ ছাড়লো ওয়ালটন।

উল্লেখ্য, মাত্র ২০ শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে ক্রেতারা ১২ মাসের কিস্তিতে কিনতে পারেন সব ধরনের ওয়ালটন ল্যাপটপ ও ডেস্কটপ। দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা দিতে সারা দেশে রয়েছে বিস্তুত সার্ভিস নেটওয়ার্ক। আরো জানতে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ারে। যেকোনো মোবাইল এবং ল্যান্ডফোন থেকে ০৯৬১২৩১৬২৬৭ নম্বরে অথবা মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে কল করে। ভিজিট করতে পারেন ওয়ালটনের ওয়েবসাইট www.waltonbd.com।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71